শাওমি নিয়ে এলো নতুন স্মার্টওয়াচ, এক চার্জে চলবে ৬৫ ঘন্টা

Spread the love

বাঙালিনিউজ তথ্যপ্রযুক্তি ডেস্ক

বর্তমান সময়ে স্মার্টওয়াচ শুধুমাত্র সময় দেখার জন্য নয়, নানান কাজে এর ব্যবহার হয়ে থাকে। বলা যায় স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায় হাতে থাকা স্মার্টওয়াচে।

জনপ্রিয় স্মার্টওয়াচ সংস্থা শাওমি এবার নিয়ে এলো নতুন স্মার্টওয়াচ। এ প্রতিষ্ঠানটির দাবি, একবার ফুল চার্জ হলে টানা ৬৫ ঘণ্টা স্মার্টওয়াচটি ব্যবহার করা যাবে।

এই ঘড়ি অ্যালমুনিয়াম ফ্রেম দিয়ে তৈরি। রয়েছে গোল ডিসপ্লে এবং ডুয়াল ব্যান্ড L1 + L5 GNSS সিস্টেম যা ঘড়ির লোকেশন ট্র্যাক করতে সাহায্য করবে। এতে উন্নত হার্ট রেট সেন্সরও রয়েছে। ১.৪৩ ইঞ্চি গোল অ্যামোলেড ডিসপ্লে রয়েছে যার পিক ব্রাইটনেস ৬০০ নিটস।

স্মার্টওয়াচে ২জিবি ব়্যাম এবং ৩২জিবি ইন্টার্নাল স্টোরেজ পাবেন, একই স্টোরেজ রয়েছে ওয়ানপ্লাস ওয়াচ ২-তেও। স্মার্টওয়াচ পরিচালনার জন্য মিলবে গুগলের লেটেস্ট ওয়্যারওএস অপারেটিং সিস্টেম। ফিচারের ক্ষেত্রে পাবেন হার্ট রেট সেন্সর, অ্যামবিয়েন্ট লাইট সেন্সর, ইলেক্ট্রনিক কম্পাস সেন্সর ইত্যাদি।

ঘড়িটিতে মিলবে ১৫০টি স্পোর্টস মোড, ঘুম, রক্তে অক্সিজেনের মাত্র-সহ একাধিক হেলথ ট্র্যাকিং ফিচারও পাবেন ঘড়িতে। ব্যাটারি ক্যাপাসিটি মিলবে ৪৯৫এমএএইচ যা ওয়ানপ্লাস ওয়াচ ২-এর থেকে ৫এমএএইচ ক্যাপাসিটি কম। এটি ফুল চার্জে ৬৫ ঘণ্টা ব্যাটারি ব্যাকআপ দিতে পারে।

১০০টি ওয়াচ ফেস রয়েছে এতে। ব্লুটুথ ৫.৩ ভার্সন সাপোর্ট করে শাওমির প্রত্যেকটি স্মার্টওয়াচে। ব্ল্যাক ও সিলভার রঙে পাওয়া যাবে। শাওমি ওয়াচ ২-এর দাম রাখা হয়েছে ১৯৯ ইউরো, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২৪ হাজার টাকা। সংস্থার অফিশিয়াল ওয়েবসাইট থেকে অর্ডার করা যাবে ঘড়িটি।

সূত্র: গিজমোরচায়না