নোরা অভিনয়ে চ্যালেঞ্জ নিতে প্রস্তুত

Spread the love

বাঙালিনিউজ ডেস্ক

বলিউড অভিনেত্রী ও সাড়া জাগানো ড্যান্সার নোরা ফাতেহি বলেছেন, ‘ইন্ডাস্ট্রিতে ড্যান্সারদের কেউ সিরিয়াস চরিত্রে সুযোগ দিতে চান না। নির্মাতারা মনে করেন, এরা শুধু আইটেম ড্যান্সই করতে পারবে। অভিনয় পারবে না। আমি সবার এ ধারণা বদলাতে চাই। আমি চাই, নির্মাতারা বুঝুক যে আমি সব ধরনের চরিত্রে অভিনয় করতে পারব। আমি যেকোনো চ্যালেঞ্জ নিতে প্রস্তুত।

 

বলিউডে কয়েক বছর আগে ড্যান্সার হিসেবে ক্যারিয়ার শুরু করেন নোরা ফতেহি। নাচের মাধ্যমে লাখো চলচ্চিত্র দর্শকের মন জয় করেছেন তিনি। তবে এখন তিনি অভিনেত্রী হিসেবে পরিচিত হতে চান। ইতোমধ্যে ‘ক্র্যাক’ ও ‘মডগাঁও এক্সপ্রেস’ ছবিতে অভিনয় করেছেন তিনি।

সম্প্রতি প্রথম আলোর মুম্বাই প্রতিনিধিকে এক সাক্ষাৎকারে নোরা ফাতেহি বলেন, নিজের স্বপ্ন বাস্তবায়নের জন্য নানা প্রচেষ্টা ও কঠোর পরিশ্রম করে যাচ্ছি। তিনি বলেন, ‘নাচ, অভিনয় তো আছেই; এ ছাড়া আমি নির্মাতা হিসেবেও কাজ করার স্বপ্ন দেখি। অনেকেই স্বপ্ন দেখেন, কিন্তু তাঁরা সেটা পূরণ করার সুযোগ পান না। আমি মনে করি, তাঁদের চেয়ে আমি বেশি ভাগ্যবতী।’

নাচ, অভিনয়, রিয়েলিটি শো, বিভিন্ন অনুষ্ঠানে চূড়ান্ত ব্যস্ততার মধ্যে দিন কাটে নোরার। একসঙ্গে এত কিছু সামলান কীভাবে- এমন এক প্রশ্নের জবাবে নোরা বলেন, ‘আমি শুধু আমার কাজ করে যাই। কাজের জন্যই বেঁচে আছি। সকাল থেকে রাত পর্যন্ত কাজ করি। নিজের অভিনয়দক্ষতা বাড়াতেও কাজ করছি। নিজের ভুলত্রুটি ক্রমাগত শুধরে নিচ্ছি। কাল আমি যা ছিলাম, আজ তা নই।’

আজও কোনো চরিত্র পাওয়ার জন্য তাকে সংগ্রাম করতে হয় কিনা, এমন প্রশ্নের জবাবে নোরা ফাতেহি বলেন, ‘দেখুন, আমি ক্যারিয়ার শুরু করেছিলাম নৃত্যশিল্পী হিসেবে। শুরুর দিকে বেশ কিছু ছবিতে আইটেম নাম্বারে নেচেছিলাম। একটা সময় আমার নিজের কাছেই একঘেয়েমি চলে আসে। বারবার একই ধরনের চরিত্রে অভিনয় পছন্দ করি না।

নোরা ফাতেহি (জন্ম 6 ফেব্রুয়ারি 1992) ভারতে অবস্থিত একজন কানাডিয়ান নৃত্যশিল্পী এবং অভিনেত্রী। তিনি হিন্দি , তেলেগু এবং মালায়লাম চলচ্চিত্রে অভিনয় করেছেন। ফাতেহি হিন্দি ছবি Roar: Tigers of the Sundarbans- এর মাধ্যমে অভিনয়ে আত্মপ্রকাশ করেন । ফাতেহির জন্ম এবং বেড়ে ওঠা কানাডায়, এবং তার বাবার দিক থেকে মরক্কোর বংশোদ্ভূত। তার মাও মরক্কোর। তিনি টরন্টোর ওয়েস্টভিউ সেন্টেনিয়াল সেকেন্ডারি স্কুল থেকে স্নাতক। তিনি ইয়র্ক ইউনিভার্সিটিতে রাষ্ট্রবিজ্ঞান এবং আন্তর্জাতিক সম্পর্ক নিয়ে পড়াশোনা করেছেন । তিনি সাক্ষাত্কারে বলেছেন যে তিনি নিজেকে “হৃদয়ে একজন ভারতীয়” বলে মনে করেন।