বিএনপিকে নিয়ে সরকার বিচলিত নয়: ওবায়দুল কাদের

Spread the love

বাঙালিনিউজ অনলাইনডেস্ক

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, নির্বাচনকে ঘিরে বিএনপি কী প্রতিক্রিয়া দেখাল, তা নিয়ে সরকার বিচলিত নয় । তিনি বলেন, এখন সরকারের মূল লক্ষ্য দ্রব্যমূল্য নিয়ন্ত্রণ ও নির্বাচনী ইশতেহার বাস্তবায়ন করা। আজ ০২ ফেব্রুয়ারি ২০২৪, রোজ শুক্রবার দুপুরে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে সরকারের সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এসব কথা বলেন ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিএনপির সমালোচনা করে বলেন, জজ মিয়া নাটক ও সম্প্রতি যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট জো বাইডেনের কথিত উপদেষ্টা বলে মিয়া আরেফিকে নিয়ে সংবাদ সম্মেলন করাসহ বিএনপি যতই নাটক সাজাক না কেন, জনগণের সমর্থন তাদের নেই। তারা যতই করুক, জনগণ আন্দোলন চায় না।

ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচন বয়কটের পরও জনগণ ৪১ দশমিক ৮ শতাংশ ভোট দিয়েছেন এবং ২৮টি রাজনৈতিক দল ভোটে অংশ নিয়েছে। সারা দুনিয়া থেকে বিভিন্ন দেশ ও সংস্থা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছে। তারা একসঙ্গে কাজ করার অঙ্গীকার ব্যক্ত করেছে।

ওবায়দুল কাদের বলেন, নির্বাচন সম্পূর্ণ ত্রুটিপূর্ণ এমন কথা যুক্তরাষ্ট্রও বলেনি। তিনি বলেন, ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত পিটার হাস প্রধানমন্ত্রীকে অভিনন্দন জানিয়েছেন।

ওবায়দুল কাদের স্থানীয় নির্বাচনে প্রতীক সম্পর্কে বলেন, স্থানীয় সরকার নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রতীক থাকছে না। তিনি আরো বলেন, শিগগিরই জাতীয় সংসদে সংরক্ষিত নারী আসনে মনোনয়ন ফরম বিক্রি শুরু হবে।

সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সারা বিশ্ব আজ চ্যালেঞ্জের মুখে। এর রেশ বাংলাদেশেও রয়েছে। গতকালও দেখলাম রেমিট্যান্স বেড়েছে, তবে রিজার্ভ কমেছে। ওঠানামা থাকবেই। তারপরও আমরা কৃষি–খাদ্যে স্বয়ংসম্পূর্ণ আছি। এটা একটা ভালো দিক। এ অস্থিরতায়ও জনগণের মধ্যে কোথাও হাহাকার নেই, বিক্ষোভ-দ্রোহ দেখিনি। সবাই স্বাভাবিক জীবন যাপন করছেন।

ওবায়দুল কাদের বলেন, সারা দুনিয়ায় চ্যালেঞ্জের মুখে, আমেরিকারও নানান চিন্তা আছে। তারা এখন নিজেদের চ্যালেঞ্জ নিয়ে ব্যস্ত। বাংলাদেশের দিকে মনোযোগ দেওয়ার তাদের অত সময় কোথায়?

এ সময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মির্জা আজম, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়াসহ কেন্দ্রীয় ও মহানগর আওয়ামী লীগের নেতারা উপস্থিত ছিলেন । সূত্র: প্রথম আলো।