মেসি স্লোগানে বাজে অঙ্গভঙ্গি, নিষিদ্ধ রোনালদো

Spread the love

বাঙালিনিউজ স্পোর্টস ডেস্ক

মেসির নামে স্লোগান শুনে গ্যালারিতে থাকা দর্শকদের দিকে বাজে অঙ্গভঙ্গির কারণে নিষিদ্ধ হয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তিনি সৌদি প্রো লিগে এক ম্যাচের জন্য নিষেধাজ্ঞা পান তিনি। নিষেধাজ্ঞার পাশাপাশি তাকে ৩০ হাজার সৌদি রিয়াল জরিমানাও করা হয়। সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি ২৮ ফেব্রুয়ারি বুধবার এই রায় দিয়েছে।

তবে এই শাস্তির বিরুদ্ধে রোনালদোর আপিলও করার সুযোগ না থাকায় ৩৯ বছর বয়সী এই পর্তুগিজ তারকা আল নাসরের সামনের ম্যাচে খেলতে পারবেন না।

সৌদি আরবে খেলতে যাওয়ার পর দর্শকদের আচরণে বিরক্ত হয়ে একাধিকবার মেজাজ হারিয়েছেন রোনালদো । তবে গত ২৫ ফেব্রুয়ারি রবিবার আল শাবাবের বিপক্ষে ম্যাচে তার প্রতিক্রিয়া ক্ষুব্ধ করে অনেককেই। ম্যাচের সময় শাবাবের এক দল দর্শক ‘মেসি মেসি’ শব্দে আওয়াজ তুললে এক পর্যায়ে তাদের দিকে তাকিয়ে বাজে অঙ্গভঙ্গি করেন রোনালদো।

তার এ অঙ্গভঙ্গির ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ব্যাপকভাবে ছড়িয়ে পড়ে। সৌদি আরবের সংবাদমাধ্যম আর-রিয়াদিয়া জানিয়েছে, ওই দিনের ঘটনা বিষয়ে রোনালদোর কাছে ব্যাখ্যা চেয়েছিল সৌদি ফুটবল ফেডারেশনের ডিসিপ্লিনারি অ্যান্ড এথিকস কমিটি। রোনালদো কমিটিকে জানান, তিনি কোনো দৃষ্টিকটু আচরণ করেননি। যা করেছেন, তা ইউরোপীয় ফুটবলে সাধারণ ব্যাপার। আর সব ক্লাব ও খেলোয়াড়ের প্রতিই তার পূর্ণ শ্রদ্ধা আছে।

এ ব্যাপারে রয়টার্স জানিয়েছে, এথিকস কমিটি রোনালদোকে এক ম্যাচ নিষেধাজ্ঞার পাশাপাশি জরিমানা করেছে। যেখানে জরিমানার মধ্যে ১০ হাজার রিয়াল দিতে হবে সৌদি ফুটবল ফেডারেশনকে। আর অভিযোগ প্রস্তুতকরণ খরচবাবদ আল শাবাবকে ২০ হাজার রিয়াল। রায়ের বিরুদ্ধে আপিল করার সুযোগ নেই বলে জানিয়েছে কমিটি।

এদিকে লিগে রোনালদোর দলের পরের ম্যাচ আজই। আল হাজেমের বিপক্ষে ম্যাচটির স্কোয়াডে রাখা হয়েছিল তাকে। তবে রায়ের পর নিজেদের মাঠের ম্যাচটিতে খেলার সুযোগ নেই পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী এই তারকার।

সূত্র: আমাদের সময়