একটি বিদেশি সিগারেটের প্যাকেটে সোয়া কোটি টাকার সোনার বার

Spread the love

বাঙালিনিউজ অনলাইনডেস্ক

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা একটি সিগারেটের প্যাকেট থেকে সোয়া কোটি টাকার সোনার বার উদ্ধার করেছেন। আজ ২৬ জানুয়ারি ২০২৪ শুক্রবার সকাল ১০টার দিকে,  চট্টগ্রামের  শাহ আমানত  আন্তর্জাতিক বিমানবন্দরে এই ঘটনা ঘটে।

এক বিজ্ঞপ্তি মারফত জানা গেছে, বিদেশি ব্র্যান্ডের একটি সিগারেটের প্যাকেট পড়ে ছিল উড়োজাহাজের কনভেয়ার বেল্টে। উড়োজাহাজের যাত্রীরা নিজ নিজ ব্যাগ নিয়ে চলে গেলেও , কেউ এই সিগারেটের প্যাকেট হাতে নেয়নি। কনভেয়ার বেল্টের সঙ্গে অনেকক্ষণ ঘুরতে থাকার পর, প্যাকেটটি উদ্ধার করেন জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা ও কাস্টমস গোয়েন্দা কর্মকর্তারা।

গোয়েন্দা কর্মকর্তারা সিগারেটের প্যাকেটিকে প্রথমে শুধু একটি বিদেশি সিগারেটের প্যাকেট মনে করলেও, প্যাকেটটি খোলার পর গোয়েন্দা কর্মকর্তারা বিস্ময়ে হতবাক হয়ে পড়েন। কারণ, সিগারেটের প্যাকেটটির ভেতরে কোনো সিগারেট ছিল না, ছিল সোনার ১৪টি বার। এর মধ্যে ১২টি বার প্যাকেটের ভেতরে এবং ২টি প্যাকেটের বাইরে স্কচটেপ দিয়ে মোড়ানো অবস্থায় ছিল।

কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের রাজস্ব কর্মকর্তা মো. আল আমিন প্রধানের সই করা এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্ধার করা সোনার বারগুলোর ওজন ১ কেজি ৬০০ গ্রাম। যার বাজারমূল্য ১ কোটি ২৮ লাখ টাকা। পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করা এই সোনার বারগুলোর বিষয়ে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়।

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার কর্মকর্তারা জানান, এর আগে এয়ার আরাবিয়ার একটি উড়োজাহাজ আমিরাতের শারজাহ থেকে শাহ আমানতে অবতরণ করে। তাই ধারণা করা যাচ্ছে, এই সোনার বারগুলো আমিরাত থেকে আসতে পারে। পাচারকারীরা এসব সোনার বার সঙ্গে নিয়ে এলেও, বিমানবন্দরে বিভিন্ন সংস্থার কড়া তদারকি দেখে সম্ভবত ভয়ে যায়। ফলে ব্যাগ থেকে সোনার বারগুলো বের করে কনভেয়ার বেল্টে রেখে পাচারকারীরা পালিয়ে যায়।