ইদ্দত মামলায় খালাস পেয়েও অন্য মামলায় কারাগারে ইমরান-বুশরা

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

গতকাল ১৩ জুলা্ই ২০২৪, রোজ শনিবার, পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবি ইদ্দত মামলায় খালাস পাওয়ার পরও কারাগার থেকে মুক্তি পাননি। জানা গেছে অন্য মামলায় তাদের ফের গ্রেফতার দেখানো হয়েছে।

গতকাল দেশটির নিম্ন আদালত ইদ্দত মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবিকে খালাস দেন। কিন্তু আদালত খালাস দেওয়ার কয়েক ঘণ্টার মধ্যেই তোশাখানার উপহার সংক্রান্ত একটি নতুন মামলায় তাদের গ্রেফতার দেখানো হয়েছে।

জানা গেছে, জাতীয় অ্যাকাউন্টিবিলিটি ব্যুরোর (এনএবি) নির্দেশে এই দম্পতিকে ফের গ্রেফতার দেখানো হয়েছে। ফলে আইনি সমস্যা যেনো কিছুতেই পিছু ছাড়ছে না পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইমরান খানের।

ইসলামাবাদের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক আফজাল মাজোকা গতকাল শনিবার মামলা থেকে খালাস দেয়ার জন্য ইমরান খান দম্পতির আবেদন গ্রহণ করেন। মামলা থেকে খালাস পাওয়ার পর ধারণা করা হচ্ছিল- ইমরান খান ও তার স্ত্রীর কারাগার থেকে মুক্তি পাওয়ার পথে আর কোনো বাধা নেই। কিন্তু পাকিস্তান তেহরিকে ইনসাফ পার্টি বা পিটিআই দলের মুখপাত্র আহমেদ জানজুয়া বলছেন, তারা দু’জন (ইমরান খান ও তার স্ত্রী বুশরা) এখনো কারাগারে থাকবেন।

জানজুয়া এক বিবৃতিতে বলেন, “পূর্ব লাহোরের আরেকটি আদালত ২০২৩ সালের মে মাসে দাঙ্গা উসকে দেয়ার অভিযোগে ইমরান খানের বিরুদ্ধে তিনটি মামলায় তাকে গ্রেফতারের অনুমোদন দিয়েছে। এটি মূলত “অবৈধ কারাবাস দীর্ঘায়িত করার একটি কৌশল।”

জানজুয়ার এই বিবৃতির পরই তোশাখানা উপহারসংক্রান্ত মামলায় গ্রেফতার দেখানো হলো ইমরান খান ও তার স্ত্রীকে। তাই সহসাই মিলছে না ইমরান খান ও তার স্ত্রী বুশরা বিবির কারামুক্তি। সূত্র: ডন ও জিও নিউজ।