মহারাষ্ট্রের আলিবাগে নতুন বাড়ি কিনলেন কৃতি শ্যানন

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন নতুন বাড়ি কিনেছেন। ‘তেরি বাতো মে অ্যায়সা উলঝা জিয়া’ এবং ‘ক্রু’ ছবিতে চলতি বছর সাফল্যের পর কৃতি শ্যানন বাড়ি কিনলেন। কৃতি শ্যানন রীতিমতো উড়ছেন। কারণ, এখন অনেক হিন্দি সিনেমার প্রযোজকেরই প্রথম পছন্দ এই বলিউড  গতঅভিনেত্রী। ১০ বছর ধরে বলিউডে রয়েছেন এই অভিনেত্রী।

 

কেবল বাণিজ্যিকভাবে সফল সিনেমা নয়, সমালোচকেরাও কৃতির সিনেমার প্রশংসা করছেন। বিশেষ করে তার অভিনীত সিনেমা ‘মিমি’নিয়ে বিস্তর চর্চা হয়েছে। এ ছবির জন্য ভারতের জাতীয় পুরস্কারও পেয়েছেন কৃতি। শুধু তা–ই নয়, অভিনয়ের পাশাপাশি নিজের ত্বকচর্চার ব্র্যান্ড নিয়েও ব্যস্ত অভিনেত্রী।

এর মধ্যে নিজের প্রযোজনা সংস্থারও উদ্বোধন করেছেন কৃতি। সব মিলিয়ে এই মুহূর্তে এক নতুন সংযোজন হলো কৃতির সম্পত্তিতে। মহারাষ্ট্রের আলিবাগে দুই হাজার বর্গফুটের একটি বাড়ি কিনেছেন অভিনেত্রী। মান্ডোয়া সমুদ্রতট থেকে ২০ মিনিট দূরে কৃতির নতুন বাসস্থান। দক্ষিণ মুম্বাই থেকে এই বাড়ির দূরত্ব এক ঘণ্টার।

জানা গেছে, দুই কোটি রুপি দিয়ে এই নতুন বাসস্থান কিনেছেন অভিনেত্রী। বহুদিন ধরেই নাকি আলিবাগে নতুন বাসস্থান কেনার পরিকল্পনা ছিল তার।

কৃতি সংবাদমাধ্যমের কাছে বলেন, ‘আলিবাগের ওপর আমার নজর ছিল বহুদিন ধরেই। আমি জানতাম, আমি কী চাইছি—শান্তি। ব্যক্তিগত পরিসরের পাশাপাশি আমি বিনিয়োগ করার কথাও ভাবছিলাম। এমন বিনিয়োগ দেখে আমার বাবাও মুগ্ধ। আলিবাগে এটি একটি গুরুত্বপূর্ণ স্থান। এটাই আলিবাগে বিনিয়োগ করার জন্য সেরা সময়।’

 

শুধু কৃতিই নন। গত কয়েক মাসে বাসস্থানের জন্য বিনিয়োগ করেছেন আরও কয়েকজন বলিউড তারকা। তাদের মধ্যে অমিতাভ বচ্চনও আছেন। তিনি ১০ হাজার বর্গফুটের একটি বাড়ি কিনেছেন।

মুম্বইয়ে সম্পত্তি এখন বহুমূল্য। মধ্যবিত্তের ধরা-ছোঁয়ার বাইরে। তবে মুম্বইয়ের পাশাপাশি আরব সাগর সংলগ্ন শহর আলিবাগেও এখন ধীরে ধীরে বসতি গড়ে উঠছে। অমিতাভ বচ্চন, শাহরুখ খান এবং তার মেয়ে সুহানা খান, দীপিকা পাড়ুকোন, রণবীর সিং সহ অনেক তারকাই আলিবাগে সম্পত্তি কিনে ফেলেছেন। আর এবার এই তালিকায় নাম লেখালেন অভিনেত্রী কৃতি শ্যানন।

জানা যাচ্ছে, কৃতি শ্যানন অবশ্য বহুদিন ধরেই নিজের সম্পত্তির পরিমাণ বাড়িয়ে চলেছেন। এবার আলিবাগে ২০০০ স্কোয়ার ফিটের জমি কিনলেন কৃতি।

নিজের বিনিয়োগের বিষয়ে কথা বলতে গিয়ে, কৃতি শ্যানন একটা বিবৃতিতে বলেন, ‘আমি এখন অভিনন্দন লোধা’র, আলিবাগের উন্নয়নমূলক প্রকল্প সোল দে আলিবাগ-এর একজন গর্বিত এবং সুখী জমির মালিক। আমার নিজের জমি কেনার ইচ্ছে ছিল, ঠিক তখনই কিছুক্ষণ আমি আলিবাগের দিকে তাকিয়েছিলাম। আমি যা খুঁজছিলাম তা সম্পর্কে আমার স্বচ্ছ ধারণা ছিল। আমি শান্তি আর গোপনীয়তা চেয়েছিলাম। আমার পোর্টফোলিওতে এটা একটা দুর্দান্ত বিনিয়োগ! এমনকি আমার বাবাও এই বিনিয়োগে খুশি হয়েছে। এই জমিটা রয়েছে মান্ডওয়া জেটি থেকে ২০ মিনিটেরও কম দূরে, ঠিক আলিবাগের কেন্দ্রস্থলে, তাই এই সুযোগটি হাতছাড়া করিনি৷ আমি যে বিষয়টিতে সবচেয়ে খুশি তা হল HoABL আমার জন্য জমি কেনার প্রক্রিয়া অনেক সহজ করে দিয়েছে। আলিবাগে বিনিয়োগের থেকে আর ভালো কী হতে পারে!’

প্রসঙ্গত, কৃতি এখন আলিবাগে অমিতাভ বচ্চনের প্রতিবেশী হবেন। এপ্রিল মাসে একই প্রকল্পে বিনিয়োগ করেছিলেন বিগ বি। একই পাড়ায় তিনি ১০০০০ বর্গফুটের একটা জমি কিনেছিলেন। আলিবাগে বিনিয়োগ করার আগে কৃতি ব্যাঙ্গালোরে একটা বাণিজ্যিক জায়গা এবং গোয়াতে একটা ভিলায় বিনিয়োগ করেছেন।

শুধু অমিতাভ বচ্চন, কৃতি স্যাননই নয়, শাহরুখ খান এবং তাঁর স্ত্রী গৌরিও আলিবাগে একটা হলিডে হোমের মালিক, যা ২০,০০০ বর্গ মিটারেরও বেশি জায়গা জুড়ে বিস্তৃত। যেটা কিনা সপ্তাহান্তে শহর থেকে দূরে একটা আরামদায়কও অন্তরঙ্গ পার্টির জন্য উপযুক্ত পরিবেশ।

শাহরুখের সেই বাংলোটির মূল্য ১৫কোটি টাকা। যার সঙ্গে একটা পুল এবং অসংখ্য আউটডোর স্পেস রয়েছে। এমনকি শাহরুখ কন্যা সুহানাও এমনকি তাঁর অভিনয়ে আত্মপ্রকাশের আগে, আলিবাগে ১.৫ একর জুড়ে একটা কৃষিজমি কিনেছেন, যার জন্য সুহানা বিনিয়োগ করে ১২.৯১ কোটি টাকা। সুহানার সেই কৃষি জমিটি রয়েছে, আলিবাগ শহরের কেন্দ্র থেকে ১২ মিনিটের দূরত্বে।

বলিউডের তারকা দম্পতি দীপিকা পাড়ুকোন ও রণবীর সিং আলিবাগে একটা প্রাসাদোপম সমুদ্রমুখী বাংলোর মালিক। সংবাদ সংস্থা ANI সূত্রে খবর, দীপিকা ও রণবীর জুটি ২০২১ সালে ২২ কোটি টাকায় আলিবাগে ওই বাংলোটি কিনেছিলেন।

খবর: নিউজ ১৮, আনন্দবাজার পত্রিকা, হিন্দুস্থান টাইমস বাংলা।