টেলর সুইফটের নামে জার্মানির শহরের নামকরণ ‘সুইফটকিয়ার্খেন’

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

আগামী ১৭, ১৮ ও ১৯ জুলাই পপ সুপারস্টার টেলর সুইফটের কনসার্ট অনুষ্ঠিত হবে জার্মানির গেলজেনকিয়ার্খেন শহরে। সুইফটের এই কনসার্ট উপভোগ করতে শহরটিতে সমবেত হবেন তার হাজার হাজার ভক্ত। জার্মান সংবাদ সংস্থা ডিপিএর এক প্রতিবেদনে টেলর সুইফটের এই কনসার্টের খবর জানানো হয়েছে।

বিশ্বব্যাপী ইরাস ট্যুরের অংশ হিসাবেই জার্মানির গেলজেনকিয়ার্খেন শহরে যাচ্ছেন সুইফট। তাই এই পপ তারকার সম্মানে শহরটির নাম গেলজেনকিয়ার্খেন সাময়িকভাবে বদলে ‘সুইফটকিয়ার্খেন’ রাখা হয়েছে। সুইফটের হাজার হাজার ভক্তকে স্বাগত জানাতেই এই উদ্যোগ নিয়েছে স্থানীয় কর্তৃপক্ষ। যদিও সেই নামটি স্থায়ী নয়। কিছু দিনের জন্য সুইফটের সম্মানে শহরটির নাম রাখা হয়েছে ‘সুইফটকিয়ার্খেন’।

এরইমধ্যে সুইফট-ভক্ত অ্যালেশানি ওয়েস্টহফ গেলজেনকিয়ার্খেনের নতুন নাম ‘সুইফটকিয়ার্খেন’ সংবলিত একটি সাইনবোর্ড টানিয়ে দিয়েছেন। কয়েক সপ্তাহ আগে মেয়রের কাছে নতুন এই নামের প্রস্তাব দিয়ে আবেদন করেছিলেন তিনি। শহরের মেয়র কারিন ওয়েল্গ এই আইডিয়ার জন্য অ্যালেশানিকে ধন্যবাদ জানিয়ে প্রস্তাবটি গ্রহণ করেন।

পপ তারকার ছবিসহ নতুন নামের সাইনবোর্ডটি শহরের কেন্দ্রে টাঙানো হয়েছে। আগামী কয়েকদিনে গেলজেনকিয়ার্খেনের আরও কয়েকটি ব্যস্ত এলাকায় সুইফটকিয়ার্খেন নামে বেশ কিছু সাইনবোর্ড টাঙানো হবে। উল্লেখ্য, সুইফটকিয়ার্খেন শব্দের অর্থ ‘সুইফটের গির্জা’।’

এদিকে, ইতোমধ্যেই গেলজেনকিয়ার্খেনে টেলর সুইফটের কনসার্টের সমস্ত টিকিট বিক্রি হয়ে গেছে। ৭০ হাজারের মতো সুইফটভক্ত এই কনসার্ট উপভোগ করবেন। এছাড়াও জার্মানির হামবুর্গ ও মিউনিখেও ইরাস ট্যুর করবেন পপ সুপারস্টার টেলর সুইফট।

আসলে পপ তারকা টেলর সুইফটের কনসার্ট মানেই কানায় কানায় পূর্ণ কোনো বিশাল অডিটরিয়াম কিংবা বৃহৎ ময়দান। টেলর সুইফট ইরাস ট্যুরে সারা পৃথিবীতে ঝড় তুলেছেন। এবার সেই ঝড়ের আঁচ লাগলো জার্মানিতেও। সূত্র: অনলাইন নিউজ।