টিউলিপ সিদ্দিকের বিপুল বিজয়

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

যুক্তরাজ্যের জাতীয় নির্বাচনে (হাউজ অব কমন্স) বিপুল ভোটের ব্যবধানে জিতেছেন টিউলিপ সিদ্দিক। আজ ০৫ জুলাই ২০২৪ রোজ শুক্রবার ব্রিটিশ পার্লামেন্টের ওয়েবসাইটে এ ফল প্রকাশ করা হয়েছে। গতকাল ০৪ জুলাই ২০২৪ রোজ বৃহস্পতিবার যুক্তরাজ্যে জাতীয় নির্বাচন অনুণ্ঠিত হয়।

টিউলিপ সিদ্দিক জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দৌহিত্রী এবং বাংলাদেশের প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা ভাগনি। তাঁর মা বঙ্গবন্ধুর ছোট মেয়ে শেখ রেহানা।

টিউলিপ সিদ্দিক লেবার পার্টির প্রার্থী ছিলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির প্রার্থীর চেয়ে টিউলিপ সিদ্দিক প্রায় দ্বিগুণ ভোটে জিতেছেন।

হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসনে ভোটে লড়েছিলেন টিউলিপ সিদ্দিক। তিনি পেয়েছেন ২৩ হাজার ৪৩২ ভোট। এই জয়ের মাধ্যমে তিনি টানা চতুর্থবার এমপি নির্বাচিত হলেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির ডন উইলিয়ামস পেয়েছেন মাত্র ৮ হাজার ৪৬২ ভোট। তৃতীয় অবস্থানে আছেন গ্রিন পার্টি থেকে লরনা জেন রাসেল। তিনি পেয়েছেন ৬ হাজার ৬৩০ ভোট।

টিউলিপ সিদ্দিক প্রথমবার হ্যাম্পস্টেড অ্যান্ড কিলবার্ন আসন থেকে এমপি নির্বাচিত হন ২০১৫ সালে। তারপর থেকে তিনি টানা নির্বাচিত হয়ে আসছেন।

এদিকে আরেক বাংলাদেশি পপলার এন্ড লাইম হাউস আসন থেকে আপসানা বেগম ১৮ হাজার ৫৩৫ টি ভোট পেয়ে জয়লাভ করেছেন। আপসানার নিকটতম প্রতিদ্বন্দ্বী গ্রিন পার্টির নাথালি বেইনফিট পেয়েছেন ৫ হাজার ৯৭৫, কনজারভেটিভ পার্টির ফ্রেডি ডউনিং ৪ হাজার ৭৩৮, স্বতন্ত্র প্রার্থী আপসানার সাবেক স্বামী এহতেশামুল হক ৪ হাজার ৫৫৪ ভোট পেয়েছেন। সূত্র: প্রথম আলো।