উরুগুয়েকে ভয় পান না ব্রাজিলিয়ান ডিফেন্ডার ওয়েনডেল

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

আগামী ৭ জুলাই ২০২৪, রোজ রবিবার, লাস ভেগাসে বাংলাদেশ সময় সকাল ৭টায় কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াইয়ে মুখোমুখি হবে উরুগুয়ে ও ব্রাজিল।

ব্রাজিল ক গ্রুপ পর্বে রানার্সআপ হয়ে শেষ ষোলোতে উন্নীত হলেও, নকআউটে তাদের প্রতিপক্ষ টুর্নামেন্টের অন্যতম ফেভারিট উরুগুয়ে। কিন্তু তাদের নিয়ে ভাবছেনই না ব্রাজিলের লেফট ব্যাক ওয়েনডেল। কিন্তু গ্রুপ পর্বে ব্রাজিলের পারফরম্যান্স দেখে হতাশ ভক্ত সমর্থকেরা।

কারণ, শেষ ম্যাচে কলম্বিয়ার সঙ্গে ১-১ গোলে ড্র করেছে তারা। শেষ ম্যাচে এমন পারফরম্যান্সে ব্যাপক সমালোচনার মুখে পড়েছে দরিভালের শিষ্যরা। তাছাড়া প্রথম ম্যাচেও তারা জিততে পারেনি। দ্বিতীয় ম্যাচে যদিও জিতেছে, কিন্তু প্রতিপক্ষ ছিল তুলনামূলক দুর্বল।

তবে তারপরও আশার কথা শুনিয়েছেন ওয়েনডেল। সেমিতে উঠার লড়াইয়ে প্রতিপক্ষকে ভয় করছেন না এই ডিফেন্ডার। তিনি কোয়ার্টার-ফাইনালে নিজেদের আসল শক্তি দেখানোর প্রত্যয় ব্যক্ত করে সমর্থকদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা ব্রাজিলিয়ান ফুটবলের শক্তি দেখতে পাবেন। আমরা খুব শক্তিশালী প্রতিপক্ষের প্রত্যাশা করছি, কিন্তু তারাও (উরুগুয়ে) ব্রাজিল ফুটবলের শক্তি দেখতে পাবে।’

নিজেদের পারফরম্যান্স নিয়ে হতাশ নন পোর্তোর এই ডিফেন্ডার। গ্রুপ পর্বে অপরাজিত থাকাকেই বড় করে দেখছেন তিনি। তিনি বলেন, ‘গ্রুপ পর্বে আমরা একটি ম্যাচ জিতেছি এবং দুটি ম্যাচ ড্র করেছি । টুর্নামেন্টে এখনো অপরাজিত রয়েছি আমরা। আমরা উরুগুয়ে কিংবা অন্য যেকোনো প্রতিপক্ষের মুখোমুখি হতে প্রস্তুত।’

এদিকে উরুগুয়ের বিপক্ষে দলের অন্যতম সেরা তারকা ভিনিসিয়ুস জুনিয়রকে ছাড়াই খেলতে হবে ব্রাজিলকে। দুই ম্যাচে হলুদ কার্ড দেখায় নিষেধাজ্ঞার কবলে পড়েন তিনি। এখন দেখা যাক, আগামী ৭ জুলাই ব্রাজিল কী করে।