আগামীকাল সকালে কোপায় ব্রাজিল-কলম্বিয়া লড়াই

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

আগামীকাল ০৩ জুলাই ২০২৪, রোজ বুধবার বাংলাদেশ সময় সকাল ৭টায়, কোপা আমেরিকার ডি গ্রুপের শেষ ম্যাচে ফুটবল সুপার পাওয়ার ব্রাজিল লড়বে তার ল্যাটিন প্রতিপক্ষ কলম্বিয়ার বিরুদ্ধে।

ক্যালিফোর্নিয়ায় অনুষ্ঠেয় এই ম্যাচটি ড্র হলে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনালে যাবে কলম্বিয়া। আগের দুই ম্যাচে তারা প্যারাগুয়ে ও কোস্টারিকাকে সহজে হারিয়েছে।

আর ব্রাজিলকে গ্রুপ চ্যাম্পিয়ন হতে হলে অবশ্যই ম্যাচটি জিততে হবে। কলম্বিয়ার কোচ আগেই চ্যালেঞ্জ দিয়ে বলেছেন, ‘আমরা গ্রুপ সেরা হয়েই নকআউট পর্বে যেতে চাই।’দেখা যাক, ব্রাজিলের ভিনিসিয়ুসরা সেই চ্যালেঞ্জের জবাব দিতে পারেন কি না।

কারণ ব্রাজিল এখন কঠিন সময় পার করছে। পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিল সাম্প্রতিক সময়ে খুব বাজে খেছছে। তাদের চেনা ছন্দ যেন হারিয়ে ফেলেছে। একে তো দুই যুগ ধরে ব্রাজিল বিশ্বকাপের শিরোপা পায়নি। এমনকি ফাইনালও খেলতে পারেনি। গত আসরে কোপা আমেরিকাও হাতছাড়া হয়েছে।

এবারও শুরুটা হয়েছে হতাশার ড্র দিয়ে। দুর্বল কোস্টারিকা তাদের রুখে দিয়েছে। পরের ম্যাচে না জিতলে গ্রুপ পর্ব থেকেই বিদায়ের শঙ্কা ছিল ব্রাজিলের। অনেকটা বাঁচা-মরার লড়াইয়ে প্যারাগুয়ের বিপক্ষে জ্বলে উঠেছিলেন ভিনিসিয়ুসরা। ৪-১ গোলে জয়লাভের পর ব্রাজিলের হলুদ শিবিরে স্বস্তি নেমে আসে।

অনেকের ধারণা, এবারের ব্রাজিল দল অনেকটা দুর্বল। অতীতে যত ট্রফি জিতক না কেন, দল হিসেবে এবার তারা অনেকটা পিছিয়ে। দলের সাবেক তারকা খেলোয়াড়রা ব্রাজিলের পারফরম্যান্সে ক্ষুব্ধ। রোনালদিনহো বলেছেন, ‘এবার কোপা জেতা ব্রাজিলের স্বপ্নে পরিণত হয়েছে।’ তবে আগামীকাল তাদের তারা কি করে সেদিকেই সবাই তাকিয়ে আছেন।

তবে এবারও কোপায় আর্জেন্টিনা ভালো খেলছে। ফের তারা চ্যাম্পিয়ন হতে পারে বলে অনেক ফুটবল বিশ্লেষকের ধারণা। মেসিদের পারফরম্যান্সে তার আভাসও মিলছে। সূত্র: ইন্টারনেট নিউজ।