কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর, ব্রাজিল কোয়ার্টার ফাইনালের অপেক্ষায়

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

কোপা আমেরিকায় কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার প্রতিপক্ষ ইকুয়েডর। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করার পাঁচ দিন পর, আজ ০১ জুলাই ২০২৪ রোজ সোমবার প্রতিপক্ষ পেলো আর্জেন্টিনা। ফলে বাংলাদেশ সময় আগামী ৫ জুলাই সকাল সাতটায় সেমিফাইনালে ওঠার জন্য লিওনেল মেসির দল আর্জেন্টিনা ইকুয়েডরের সঙ্গে লড়বে, টেক্সাসের হিউস্টনে। ইতোমধ্যে গ্রুপ এ’ থেকে তিন ম্যাচে শতভাগ জয় নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হয়েছে লিওনেল মেসির দল।

এই গ্রুপ থেকে রানার্স আপ হয়ে আর্জেন্টিনার সঙ্গী হয়েছে কানাডা। ৩ ম্যাচের ২টিতে ড্র এবং বাকি ম্যাচটি হেরে বিদায় নিয়েছে চিলি। তাদের সঙ্গী হয়েছে পেরুও।

কোপা আমেরিকার গ্রুপপর্বে মেক্সিকো ও ইকুয়েডরের ম্যাচ আজ সোমবার গোলশূন্য ড্র হয়েছে। এতে কপাল পুড়েছে মেক্সিকোর, ড্র করে ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে কোয়ার্টার ফাইনালে উঠে গেছে ইকুয়েডর। নকআউট পর্বে তাদের প্রতিপক্ষ প্রতিযোগিতার বর্তমান ও বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা।

গ্রুপ ‘বি’তে সবগুলো ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়েছে ভেনেজুয়েলা এবং রানার্সআপ হয়েছে ইকুয়েডর। আজ গ্রুপ পর্বের শেষ ম্যাচেই ইকুয়েডর কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। ফলে তারা এখন কোয়ার্টার ফাইনালে আর্জেন্টিনার মুখোমুখি হবে।

আর্জেন্টিনা ‘এ’ গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ায় কোয়ার্টার ফাইনালে প্রতিপক্ষ পেয়েছে ‘বি’ গ্রুপ রানার্সআপ ইকুয়েডরকে। ৫ জুলাই কোয়ার্টারের প্রথম ম্যাচ খেলবে আর্জেন্টিনা ও ইকুয়েডর। এনআরজি স্টেডিয়ামে খেলা শুরু হবে বাংলাদেশ সময় সকাল ৭টায়।

ফুটবল সুপার পাওয়ার আর্জেন্টিনা কোয়ার্টার ফাইনালের প্রতিপক্ষ পেলেও, আরেক সুপার পাওয়ার ব্রাজিল এখনো শেষ আটে ওঠার অপেক্ষায়। প্রথম দুই ম্যাচে ৪ পয়েন্ট তোলা ব্রাজিল আগামী ০৩ জুলাই বুধবার গ্রুপের শেষ ম্যাচে কলম্বিয়ার বিরুদ্ধে লড়াই করবে।

উল্লেখ্য, ‘এ’এবং ‘বি’গ্রুপের সব ম্যাচ শেষ হয়েছে। ফলে এই দুই গ্রুপের কোয়ার্টারের সমীকরণ মিলে গেছে। কিন্তু ‘সি’ এবং ‘ডি’গ্রুপের শেষ ম্যাচ এখনো বাকি। আগামীকাল ০২ জুলাই মঙ্গলবার ‘সি’গ্রুপের ম্যাচে খেলবে যুক্তরাষ্ট্র–উরুগুয়ে ও বলিভিয়া–পানামা। বলিভিয়া ছাড়া বাকি তিন দলই এখনো কোয়ার্টার ফাইনালের দৌড়ে আছে। উরুগুয়ের পয়েন্ট ৬, যুক্তরাষ্ট্র ও পানামা দুটি দলেরই পয়েন্ট ৩ করে।

অন্যদিকে, আগামী ০৩ জুলাই বূধবার, বাংলাদেশ সময় সকালে ‘ডি’গ্রুপের দল ব্রাজিল তার প্রতিপক্ষ কলম্বিয়ার সঙ্গে লড়বে। আর প্যারাগুয়ে তার প্রতিপক্ষ কোস্টারিকার সঙ্গে লড়বে। এই গ্রুপের প্যারাগুয়ে অবশ্য ইতোমধ্যে কোয়ার্টার ফাইনালে ওঠার লড়াই থেকে ছিটকে পড়েছে। কলম্বিয়া ৬ পয়েন্ট নিয়ে শীর্ষে, ব্রাজিল ৪ পয়েন্ট নিয়ে দুইয়ে ও কোস্টারিকা ১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। সূত্র: অনলাইন নিউজ।