খালেদা জিয়াকে বিদেশে চিকিৎসার সুযোগ দিতে ১৬৬ সাবেক কর্মকর্তার বিবৃতি

Spread the love

বাঙালিনিউজ, রাজনীতিডেস্ক

বিদেশে উন্নত চিকিৎসা নেওয়ার জন্য  বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে সুযোগ দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন ১৬৬ জন সাবেক সরকারি কর্মকর্তা। আজ ৩০ জুন ২০২৪ রোজ রোববার সন্ধ্যায়, সংবাদমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তাঁরা এ আহ্বান জানান।

বিবৃতিতে বলা হয়, ‘দীর্ঘদিন ধরে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থার ভয়াবহ অবনতিতে আমরা গভীরভাবে উদ্বিগ্ন ও শঙ্কিত। সুচিকিৎসার জন্য তাঁকে বিদেশে পাঠাতে আমরা সরকারের কাছে আবেদন জানাচ্ছি।’

বিশেষজ্ঞ চিকিৎসকদের সুপারিশের কথা উল্লেখ করে বিবৃতিতে বলা হয়, খালেদা জিয়ার চিকিৎসার জন্য দেশের বিশেষজ্ঞ চিকিৎসকদের নিয়ে গঠিত মেডিকেল টিম বারবার বলছে, তাঁর যে চিকিৎসা দরকার, তা দেশে সম্ভব নয়। চিকিৎসার জন্য তাঁকে বিদেশে নেওয়া দরকার। মেডিকেল টিম বলছে, খালেদা জিয়ার বর্তমান শারীরিক অবস্থা খুবই নাজুক ও সংকটাপন্ন। তিনি এখন জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। তাই তাঁকে সুস্থ করে তুলতে, তাঁর জীবন বাঁচাতে, বিদেশে উন্নত মেডিকেল সেন্টারে নিয়ে যথাযথ চিকিৎসা দেওয়ার বিকল্প নেই।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন ইসমাইল জবিউল্লাহ, আবদুল বারী, এ এস এম আবদুল হালিম, আবদুল কাউয়ুম, সৈয়দ সুজাউদ্দিন আহমেদ, আবদুর রশীদ সরকার, ইকতেদার আহমেদ, কর্নেল (অব.) মুহাম্মদ ইসহাক মিয়া, এ জেড এম জাহিদ হোসেন, বিজন কান্তি সরকার, এ কে এম জাহাঙ্গীর, এ বি এম আবদুস সাত্তার, মকসুমুল হাকিম চৌধুরী, তপন চন্দ্র মজুমদার, আখতার আহমেদ, আবদুজ জাহের, আফতাব হাসান প্রমুখ। সূত্র: অনলাইন নিউজ।