টি-টোয়েন্টি বিশ্বকাপ, ইংল্যান্ডকে ১৭২ রানের টার্গেট দিয়েছে ভারত

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

গতকাল ২৭ জুন ২০২৪ রোজ বৃহস্পতিবার টি-টোয়েন্টি ক্রিকেট বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে ১৭২ রানের টার্গেট দিয়েছে ভারত। গায়ানার প্রভিডেন্স স্টেডিয়ামে নির্ধারিত ওভারে ৭ উইকেটে ১৭১ রান তোলে রোহিত-কোহলিরা। ফলে ফাইনালে উঠতে হলে ইংল্যান্ডকে ১৭২ রান করতে হবে।

ব্যাটিংয়ের শুরুটা ভালো হয়নি ভারতের। বিরাট কোহলি আবারও ব্যর্থ হয়েছেন। তৃতীয় ওভারে ৯ বলে ৯ রান নিয়ে সাজঘরে ফিরে গেছেন তিনি। তিনে নামা ঋষভ পান্তও টিকতে পারেননি বেশিক্ষণ। মাত্র ৬ বলে ৪ রান করেছেন পান্ত। তার বিদায়ে চাপে পড়ে ভারত।

তবে ওপেনার রোহিত শর্মার ব্যাট আবারও জ্বলে ওঠে। তাকে দারুণ সঙ্গ দিয়েছেন সূর্যকুমার যাদব। ৩৯ বলে ৫৭ রান করে বোল্ড হয়ে যান রোহিত। তার আউটের এক ওভার পর সূর্যকুমারও সাজঘরে ফিরে যান। ৩৬ বলে ৪৭ রান করে জফরা আর্চারের বলে লং অনে দাঁড়ানো ক্রিস জর্ডানের হাতে ক্যাচ দেন তিনি।

পরে মাঠে নেমে ঝড় তোলার চেষ্টা করেন হার্দিক পান্ডিয়া। তবে বেশিক্ষণ টিকতে পারেননি হার্দিক। তিনি ১৩ বলে ২৩ করে সাজঘরে ফেরেন। শেষদিকে নেমে ৬ বলে ১০ রান করেন অক্ষর প্যাটেল। ৯ বলে ১৭ রানে অপরাজিত ছিলেন রবীন্দ্র জাদেজা।

ইংল্যান্ডের হয়ে তিন ওভারে ৩৭ রানে তিন উইকেট নিয়েছেন ক্রিস জর্ডান।

বৃষ্টির কারণে খেলা শুরু হয়েছে দেরিতে, প্রথম ইনিংসের ৮ ওভার পর আবার খেলা থেমে গেছে। তবে প্রথম ইনিংসে বেশির ভাগ খেলা হয়েছে রৌদ্রোজ্জ্বল আকাশের নিচে। তাতে ২০ ওভারে ৭ উইকেটে ১৭১ রান তুলেছে ভারত। টসে জিতে ভারতকে ব্যাটিংয়ে পাঠিয়েছিল ইংল্যান্ড। প্রভিডেন্স স্টেডিয়ামের উইকেট ধীর গতির, আছে নিচু বাউন্সও। রানের দিক থেকে ইংল্যান্ডকে একটা ভালো চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছে ভারত।