৫০ ছুঁয়েছেন কারিশমা কাপুর

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

বলিউড অভিনেত্রী কারিশমা কাপুর গতকাল ২৫ জুন ২০২৪ রোজ মঙ্গলবার ৫০ এর ঘরে প্রবেশ করেছেন। এক সময় সর্বাধিক পারিশ্রমিক পাওয়া বলিউড অভিনেত্রীদের অন্যতম ছিলেন কারিশমা কাপুর। তাঁর ৫০তম জন্মদিন উপলক্ষে বিশেষ বার্তা দিয়েছেন ছোট বোন কারিনা কাপুর খান। ‘সূর্যের আলো থাক বা না থাক, তুমি আর আমি একসঙ্গে থাকব…’ এই গানের কয়েকটি কলিতে বড় বোনের প্রতি নিজের ভালোবাসা তুলে ধরেছেন কারিনা।

১৯৭৪ সালের ২৫ জুন বলিউডের বিখ্যাত কাপুর পরিবারে জন্মগ্রহণ করেন কারিশমা কাপুর। অভিনেত্রী ববিতা ও রণধীর কাপুরের মেয়ে কারিশমা। কারিনা কাপুর তাঁর চেয়ে ছয় বছরের ছোট।

গতকাল ২৫ জুন ২০২৪ মঙ্গলবার, ইনস্টাগ্রামে বন্ধু করিশমা কাপুর, করিনা কাপুর ও বোন অমৃতা অরোরার সঙ্গে জন্মদিনের পার্টির ছবি পোস্ট করেন মালাইকা অরোরা। মূলত করিশমার জন্মদিন উপলক্ষে এই সেলিব্রেশন। ক্যাপশনে তিনি বার্থডে গার্লের জন্য লেখেন, ‘তুমি কতো অনায়াসেই ৫০কে নিজের জীবনে নিয়ে এলে, লোলো (কারিশমার ডাকনাম)… শুভ জন্মদিন।।। আমরা তোমাকে ভালোবাসি’। সত্যিই ৫০ বছর বয়সেও, কারিশমা কাপুর আগের মতোই উজ্জ্বল ঝলমলে এবং দারুণ স্বাস্থ্যবান।

কারিশমা কাপুর ছিলেন তাঁর সময়ের অন্যতম জনপ্রিয় এবং সর্বোচ্চ পারিশ্রমিক পাওয়া অভিনেত্রীদের একজন। জাতীয় চলচ্চিত্র পুরস্কার, চারটি ফিল্মফেয়ার পুরস্কারসহ বেশ কিছু পুরস্কার পেয়েছেন তিনি। ১৯৯১ সালে ‘প্রেম কয়েদি’ ছবির মাধ্যমে বলিউডে অভিনয় জগতে প্রবেশ করেন তিনি। এরপর ‘জিগার’ (১৯৯২), ‘আনাড়ি’(১৯৯৩), ‘আনদাজ আপনা আপনা’(১৯৯৪), ‘রাজা বাবু’ (১৯৯৪), ‘কুলি নং ১’ সহ বক্স অফিস হিট করা অনেক ছবিতে নারী প্রধান চরিত্রে অভিনয় করেছেন কারিশমা।

এছাড়াও কারিশমা কাপুর ‘আশিক’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘হাসিনা মান যায়েগি’, ‘দিল তো পাগল হ্যায়, ‘রাজা হিন্দুস্তানি, ‘জুড়ুয়া’ (১৯৯৭), ‘হিরো নং ১ (১৯৯৭), ‘বিবি নং ১’ (১৯৯৯), ‘হাসিনা মান জায়েগি’(১৯৯৯) ও ‘দুলহান হাম লে জায়েঙ্গে (২০০০) প্রভূতি।

এছাড়া পারিবারিক নাটক ‘হাম সাথ-সাথ হ্যায়’ (১৯৯৯)–এ অভিনয় করে নিজের অবস্থান মজবুত করেন তিনি। পাঁচটি ডেভিড ধাওয়ান কমেডি চলচ্চিত্রে অভিনয় করেছেন এই অভিনেত্রী। ২০০০-এর দশকের শুরুর দিকে ‘কাপুর ফিজা’ (২০০০) ও ‘জুবেইদা’ (২০০১) নাটকে তাঁর প্রধান ভূমিকার জন্য যথাক্রমে ফিল্মফেয়ার সেরা অভিনেত্রী ও সেরা অভিনেত্রী (সমালোচক) পুরস্কার জিতেছেন তিনি।

ব্যক্তিগত জীবনে ১৯৯২ থেকে ১৯৯৫ সাল পর্যন্ত অজয় দেবগনের সঙ্গে সম্পর্কে ছিলেন কারিশমা কাপুর। ২০০২ সালে অভিষেক বচ্চনের সঙ্গে কারিশমার বাগ্দান হয়। কিন্তু কয়েক মাস পর সেই বাগ্‌দান ভেঙে যায়। এটি তাঁদের কয়েক বছরের সম্পর্কের অবসান ঘটায়; তবে বিচ্ছেদের কোনো কারণ জানা যায়নি।

২০০৩ সালের ২৯ সেপ্টেম্বর কারিশমা কাপুর ব্যবসায়ী সঞ্জয় কাপুরকে বিয়ে করেন। ২০০৫ সালে কন্যা সন্তানের মা হন কারিশমা। ২০১০ সালে তিনি একটি পুত্র সন্তানের জন্ম দেন। ২০১৬ সালে পারস্পরিক সম্মতিতে কারিশমা কাপুর ও তাঁর স্বামী সঞ্জয় কাপুরের ছাড়াছাড়ি হয়। কারিশমা কাপুর এখন একজন সিঙ্গেল মাদার।

কাপুর পরিবারের সুযোগ্য সন্তান করিশমা। যদিও বাস্তব জীবনে বহু সমস্যার মুখোমুখি হতে হয়েছে তাঁকে। এনগেজমেন্ট ভেঙে যাওয়া থেকে স্বামীর হাতে মার খাওয়া, কিছুই বাদ ছিল না। তবে সেসব ছাপ ফেলতে পারেনি তাঁর সাফল্যে।

৯০ দশকের বিখ্যাত অভিনেত্রী কারিশমা কাপুর আজ ফিল্ম জগত থেকে দূরে থাকলেও, সম্পদের অভাব নেই তাঁর। পর্দা থেকে দূরে থাকার পরও, কোটি টাকা আয় করেন তিনি। বিয়ে করার পর থেকেই সিনেমায় কাজ করা কমিয়েছিলেন। ডিভোর্সের পরও তিনি সিনেমা থেকে দূরে আছেন। করিশমা তাঁর কেরিয়ারে ৫০টিরও বেশি ছবিতে কাজ করেছেন।

তবে বিলাসবহুল জীবনে অভ্যস্ত এই নায়িকা। ২০১৬ সালে সঞ্জয় কাপুরের সঙ্গে ছাড়াছাড়ির পর থেকে তিনি তাঁর দুই সন্তান সামাইরা এবং কিয়ানকে একাই বড় করছেন।

বিভিন্ন মিডিয়া রিপোর্ট অনুযায়ী, কারিশমা কাপুরের সম্পত্তি ১২ মিলিয়ন ডলার অর্থাৎ ৮৭ কোটি টাকা। বিজ্ঞাপন ও মডেলিং তাঁর আয়ের প্রধান উৎস। শুধু তাই নয়, তিনি বড় বড় ব্র্যান্ডের অ্যাম্বাসেডরও। তিনি Babyoye কোম্পানির একজন শেয়ারহোল্ডার এবং বিভিন্ন দাতব্য সংস্থার সঙ্গে কাজ করেন। এছাড়া তিনি টিভি অনুষ্ঠানের বিচারকের আসনেও বসেন।

শোনা যায়, সঞ্জয় কাপুরের থেকে ডিভোর্স নেওয়ার সময় সন্তানদের দেখভালের জন্য খোরপোশ হিসেবে ১৪ কোটি টাকার বন্ড অভিনেত্রীর নামে করেছিলেন তাঁর প্রাক্তন স্বামী। সঙ্গে মুম্বইয়ের খারে থাকা সঞ্জয়ের পৈত্রিক বাংলোটিও পেয়েছেন কারিশমা।

এখন মুক্তির অপেক্ষায় রয়েছে করিশমার ওয়েব সিরিজ ব্রাউন। যার শ্যুটিংয়ে দীর্ঘদিন কলকাতায় ছিলেন তিনি। ‘মার্ডার মুবারক’ ছবিতে শেষ দেখা গেছে কারিশমাকে। থ্রিলারধর্মী এই সিনেমায় রয়েছেন পঙ্কজ ত্রিপাঠি, সারা আলি খান, বিজয় ভার্মা, ডিম্পল কাপাডিয়া , কারিশমা কাপুর , সঞ্জয় কাপুর , টিসকা চোপড়া প্রমূখ। এটি নেটফ্লিক্সে মুক্তি পায় চলতি বছর ২০২৪ সালের মার্চে। সূত্র: অনলাইন নিউজ।