ইংল্যান্ডের সঙ্গে ড্র করে ইতিহাস গড়লো স্লোভেনিয়া

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

ইউরো কাপে কোলনে গতকাল ২৫ জুন ২০২৪ রোজ মঙ্গলবার বাংলাদেশ সময় দিবাগত রাত ১টায় সি গ্রুপ থেকে মুখোমুখি হয় ইংল্যান্ড-স্লোভেনিয়া। ম্যাচটির পুরো সময়ে কোনো পক্ষ গোল করতে না পারায় শেষ পর্যন্ত গোল শূন্য ড্র হয়।

তিন ম্যাচ শেষে ১ জয়ে সর্বোচ্চ ৫ পয়েন্ট নিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন ইংল্যান্ড। সমান ম্যাচে প্রত্যেকটিতে ড্র করে ৩ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে স্লোভেনিয়া। গ্রুপ পর্বের সেরা চারটি তৃতীয় স্থান বিবেচনায় দেশটি প্রথমবার শেষ ষোলোতে নাম লেখায়।  উল্লেখ্য, কোলনে ইংল্যান্ডের বিপক্ষে ড্র করে শুধু ইউরো নয়, যে কোনো বড় টুর্নামেন্টের নকআউট পর্বে প্রথমবারের মতো পা রাখলো দ্য ড্রাগন্স খ্যাত স্লোভেনিয়া। সমান ম্যাচে সমান পয়েন্ট নিয়ে ডেনমার্কও নাম লিখিয়ে শেষ ষোলোতে।

২৫ জুন মঙ্গলবার রাতে স্লোভেনিয়ার সঙ্গে লড়াইয়ে প্রথমার্ধে বরাবরের মতো ইংলিশরা ছিল খাপছাড়া। দ্বিতীয়ার্ধে বেশ কয়েকটি আক্রমণের সুযোগ তৈরি করেন ফোডেন-রাইসরা। বুকাও সাকার বদলি হিসেবে নেমে দারুণ খেলেন পালমার। হ্যারি কেমনকে কিছুটা সাবলীল দেখা গেলেও তিনিও ছিলেন নিজের নামের ছায়া হয়ে।

আক্রমণ, বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল ইংল্যান্ড। ১৬টি শটের পাশাপাশি ৭৪ শতাংশ সময় বল নিজেদের পায়ে রাখে ইংল্যান্ড। অন্যদিকে মাত্র ৫টি শট নেওয়া স্লোভেনিয়া ইংল্যান্ডের আক্রমণ রোখায় ব্যস্ত ছিল বেশি। ফলে ম্যাচটি গোল শূন্য ড্র হয়। সূত্র: ইন্টারনেট।