বিএনপি অভ্যন্তরীণ কোন্দল আর মধ্যরাতে পদায়নের দল: পররাষ্ট্রমন্ত্রী

Spread the love

বাঙালিনিউজ, রাজনীতিডেস্ক

পররাষ্ট্রমন্ত্রী এবং বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, আওয়ামী লীগ কর্মীদের দল। আর বিএনপি মুখে গণতন্ত্রের কথা বললেও, তাদের নিজেদের দলেই গণতন্ত্র নেই-আছে অভ্যন্তরীণ কোন্দল আর মধ্যরাতে পদায়ন। তিনি আরও বলেন, বিএনপির জন্মটাই অগণতান্ত্রিক।

আজ ২৪ জুন ২০২৪ রোজ সোমবার দুপুরে, জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ আওয়ামী লীগের ৭৫তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগ নেতার দল নয়, কর্মীদের দল। অন্য দলের সঙ্গে পার্থক্য হচ্ছে অভ্যন্তরীণ চর্চা আছে। বিএনপিসহ অন্য দলের যে যোগ্যতা নেই- এটাই আওয়ামী লীগের সৌন্দর্য। শেখ হাসিনা তৃণমূলের নেতাকর্মীদের আগলে রাখেন। যে কারণে সব সংকটে তারা দলের পাশে থাকেন। সে কারণে যখনই জননেত্রী শেখ হাসিনাকে গ্রেপ্তার করা হয়েছে, সাধারণ কর্মীরা আন্দোলনে ঝাঁপিয়ে পড়েছে।

তিনি আরো বলেন, যারা আওয়ামী লীগ থেকে সরেছে-তারা আজ রাজনীতি থেকে বিলুপ্ত হয়ে গেছেন। ৭৫ বছরের পথচলায় দলটি নিশ্চিহ্ন করতে বহু ষড়যন্ত্র হয়েছে। অনেকে দল ছেড়েছেন ও বেইমানিও করেছেন; তারা রাজনীতি থেকে হারিয়েও গেছেন। এটাই রাজনীতির শিক্ষা।

আয়োজক সংগঠনের সহ-সভাপতি ডা. অরুপ রতন চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক অরুণ সরকার রানার সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- জাতীয় প্রেস ক্লাবের সভাপতি ও সংসদ সদস্য ফরিদা ইয়াসমিন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, আওয়ামী লীগ জাতীয় কমিটির সদস্য অ্যাডভোকেট বলরাম পোদ্দার এবং বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি মোবারক আলী শিকদার প্রমুখ। সূত্র: ইউএনবি, যুগান্তর।