ইউরো কাপ: ড্র করে জার্মানি ও সুইজারল্যান্ড শেষ ষোলোতে

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

ইউরো কাপের গ্রুপ পর্বের জমজমাট লড়াইয়ে স্বাগতিক জার্মানির সঙ্গে ড্র করেছে সুইজারল্যান্ড। গতকাল ২৩ জুন ২০২৪ রোজ রোববার রাতে, ফ্রাঙ্কফুর্টে ইউরো কাপের গ্রুপ পর্বের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়েছে। প্রথমে ড্যান এনডয়ের গোলে এগিয়ে যায় সুইজারল্যান্ড। পরে ম্যাচের অতিরিক্ত সময়ে জার্মানিকে সমতায় ফেরান নিকলাস ফুলক্রুগ।

ঘরের মাঠে শুরু থেকেই আক্রমণে যায় জার্মানি। শেষ পর্যন্ত বল দখল এবং আক্রমণে এগিয়ে ছিল তারাই। কিন্তু  ম্যাচের ২৮তম মিনিটে হঠাৎ গোল করে সুইসরা। ডি-বক্সের বাইরে ফ্রেউলারের নিচু ক্রসে পা ছুঁইয়ে বল জালে পাঠান সুইজারল্যান্ডের এনডয়ে।

ফলে ১-০ গোলে পিছিয়ে পড়ে যায় জার্মানি। সমতায় ফিরতে মরিয়া হয়ে ওঠে তারা। আক্রমণের মাত্রা আরো বাড়িয়ে দেয়। মাঝে একটি গোল পেয়েও যায় তারা। কিন্তু ডি-বক্সে এক সুইস খেলোয়াড়কে ফাউল করায়, ভিএআর দেখে সেই গোল বাতিল করেন রেফারি।

দ্বিতীয়ার্ধেও খেলায় আধিপত্য বজায় রাখে জার্মানি। হাভার্টজ-সানদের আক্রমণ ঠেকাতে হিমশিম খেতে শুরু করে সুইজারল্যান্ড। কিন্তু নির্ধারিত সময় পর্যন্ত তারা জার্মানদের আটকে রাখতে সক্ষম হয়। তবে ম্যাচের শেষ দিকে প্রত্যাশিত গোলের দেখা পায় জার্মানরা। অতিরিক্ত সময়ের দ্বিতীয় মিনিটে তথা ম্যাচের ৯২তম মিনিটে রাউমের ক্রস হেড করে গোল করেন নিকলাস ফুলক্রুগ।

আর এই গোলের ফলে জার্মানি হার এড়াতে সক্ষম হয়। ফলে সবমিলিয়ে ৩ ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘এ’ থেকে পরের রাউন্ডে উঠে গেছে জার্মানি। ম্যাচের অতিরিক্ত সময়ে গোল খেয়ে বিজয় হাতছাড়া হলেও, শেষ ষোলো নিশ্চিত করেছে সুইজারল্যান্ড। কারণ, সমানসংখ্যক ম্যাচে সুইজারল্যান্ডও ৫ পয়েন্ট পেয়েছে।

এদিকে গ্রুপের আরেক ম্যাচে স্কটল্যান্ডকে ১-০ গোলে হারিয়েছে হাঙ্গেরি। ম্যাচের অতিরিক্ত সময়ের ১০ মিনিটে (১০০তম) হাঙ্গেরির হয়ে গোল করেন কেভিন কসোবোথ। এই জয়ে শেষ ষোলোয় যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছে হাঙ্গেরিরও। সূত্র: ইন্টারনেট নিউজ।