সোনাক্ষী ও জাহিরের বিবাহ সম্পন্ন

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

সকল জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে বিয়ে করলেন বলিউড অভিনেত্রী সোনাক্ষী সিনহা ও তাঁর প্রেমিক বলিউড অভিনেতা জহির ইকবাল। ২৩ জুন ২০২৪ রোববার সন্ধ্যায়, কাগজে-কলমে বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন করেছেন বলিউডের এই প্রেমিক জুটি। মুম্বাইয়ে পারিবারিকভাবে বিবাহ রেজিস্ট্রি করেছেন তাঁরা। দীর্ঘ সাত বছর গোপনে প্রেম করার পর, সোনাক্ষী ও জহির আনুষ্ঠানিকভাবে বিয়ে করে দাম্পত্য জীবন শুরু করলেন।

বিয়ের পরপরই সামাজিক যোগাযোগমাধ্যমে বিয়ের ছবি প্রকাশ করেছেন ‘দাবাং’ অভিনেত্রী সোনাক্ষী। তিনি লিখেছেন, “সাত বছর আগে এই দিনে (২৩ জুন) একে অপরের মাঝে ভালোবাসার খোঁজ পেয়েছিলাম। আজ পরিবার ও ঈশ্বর-আল্লাহর আশীর্বাদে বিয়ে সম্পন্ন হলো’। মুসলমান কিংবা হিন্দু—কোনো ধর্মীয় রীতিতে নয়, বিশেষ বিবাহ আইনে বিয়ে করেছেন তাঁরা। বিয়েতে সোনাক্ষীর বাবা অভিনেতা ও তৃণমূল কংগ্রেস সাংসদ শত্রুঘ্ন সিনহাসহ আরও অনেকে উপস্থিত ছিলেন।

বিয়ের আগে কনের বাড়িতে হয়েছে পুজো, আর বর গিয়েছিলেন মসজিদ। ধর্ম বিশ্বাস যে যার ব্যক্তিগত। তাই হিন্দু কিংবা মুসলিম নয়, স্পেশাল ম্যারেজ অ্যাক্টে জহির-সোনাক্ষীর বিবাহ রেজিস্ট্রি সম্পন্ন হয়। তবে কোনও জাঁকজমক নয়, এক্কেবারেই ছিমছামভাবে পরিবার ও আত্মীয়দের উপস্থিতিতে বিয়ে সারলেন জহির-সোনাক্ষী।

আইভরি শাড়িতে সেজেছিলেন সোনাক্ষী। খোঁপায় ফুলও গুঁজেছিলেন। পাত্রীর সঙ্গে মিলিয়ে জহিরও সাদা রঙের পোশাক পরেছিলেন। আগে থেকেই সাদা পোশাকে বিয়ের আসরে উপস্থিত হওয়ার পরিকল্পনা ছিল সোনাক্ষী ও জহিরের। সেই পরিকল্পনামাফিক সাদা শাড়িতে সেজেছিলেন কনে সোনাক্ষী, সাদা পাঞ্জাবি পরেছিলেন জহির।

তার আগে গত ২১ জুন শুক্রবার জহিরের ফ্ল্যাটে দুজনের গায়েহলুদের অনুষ্ঠান হয়। সেখানে উপস্থিত ছিলেন আরেক বলিউড তারকা হুমা কুরেশীসহ তাদের ঘনিষ্ঠ বন্ধুবান্ধব।

তবে বিয়েটা ছিমছাম হলেও জহির-সোনার রিসেপশন পার্টি কিন্তু ঘটা করেই হবে। বলিউড তারকা থেকে শুরু করে বহু নামী দামী ব্যক্তিত্ব উপস্থিত থাকবেন সোনাক্ষী-জহিরের রিসেপশনে। সোনা-জহিরের রিসেপশন নিয়ে বেশকিছু তথ্য সামনে এনেছেন ডিজে গণেশ।

গনেশ জানিয়েছেন, সোনাক্ষী এবং জহির তাঁদের রিসেপশনে প্রায় ১,০০০ জনকে নিমন্ত্রণ করেছেন। ‘দাদারের বাস্তিয়ান রেস্তারাঁ’ বেছে নেওয়া হয়েছে সোনাক্ষীর রিসেপশনের জন্য। ভোর ৪টা পর্যন্ত চলবে সেই মিক্স-অফ পার্টি।’সেই পার্টিতে DJ হিসাবে দায়িত্বে থাকবেন গণেশ। তিনি সম্প্রতি প্রযোজন জ্যাকি ভাগনানি ও রকুল প্রীত সিং-এর বিয়েতেও পারফর্ম করেছিলেন।

সাত বছর আগে, এই দিনেই অর্থাৎ ২৩ জুন আলাপ হয়েছিল সোনাক্ষী ও জহিরের। তাই সব প্রতিবন্ধকতা পেরিয়ে বিশেষ এই দিনেই নতুন জীবন শুরু করলেন এই নবদম্পতি। বিয়ের পরপরই সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজেদের ছবি শেয়ার করেছেন সোনাক্ষী।

এদিকে রোববার পশ্চিম বান্দ্রায় অবস্থিত সোনাক্ষীর নিজস্ব অ্যাপার্টমেন্ট ‘অওরিয়েত’-এ এই বিয়ের অনুষ্ঠান হয়। শধু সই-সাবুদ করেই বিয়ে করেন তাঁরা। সেখানে উপস্থিত ছিলেন শুধু পাত্র-পাত্রীর পরিবার। এদিন বিয়ে নিয়ে বিবাদ, অভিমান ভুলে ‘লাডলি’ সোনাক্ষীর পাশে দাঁড়িয়ে তাঁকে আগলে রাখলেন বাবা শত্রুঘ্ন সিনহা।

বিয়ের সময় বলিউড থেকে উপস্থিত ছিলেন শুধু অদিতি রাও হায়দারি, সিদ্ধার্থ ও হুমা কুরেশিরা। আইনি বিয়ের সময় সোনাক্ষী পরেছিলেন প্যাস্টেল রঙের শাড়ি, আর জাহিরের পরনে ছিল সাদা চিকন কাজের শেরওয়ানি। বিয়ের পর পাপারাৎজিদের মিষ্টিও বিলি করেন নব-দম্পতি।

সপ্তাহখানেক ধরেই জল্পনা ছিল সোনাক্ষী ও জহির ইকবালের বিয়ে নিয়ে। তবে শুক্রবার থেকে চিত্রটা পরিষ্কার হয়ে যায়। মেহেন্দির অনুষ্ঠান থেকে ২২ শনিবার অভিনেত্রীর বাড়িতে পুজাপাঠ— সব কিছুই ক্যামেরাবন্দি হয়েছে।

রোববার আইনিভাবে বিয়ে সারেন এই জুটি। বিয়ের আগে বান্দ্রার একটি মসজিদ থেকে বের হতে দেখা যায় জহিরকে। সেখান থেকে আশীর্বাদ নিয়েই নতুন পথচলা শুরু করেছেন তিনি।

এদিন রাত ৮টা থেকে শুরু হয়েছে সোনাক্ষী-জ়াহিরের রিসেপশনের অনুষ্ঠানে। নিমন্ত্রিত অতিথিদের জন্যও রয়েছে বিশেষ ‘ড্রেস কোড’। বিয়ের নিমন্ত্রণপত্রেই উল্লেখ করা হয়েছে, অতিথিরা যেন লাল রং ছেড়ে অন্য কোনও রঙের পোশাক পরেন। সূত্র: ইন্টারনেট, অনলাইন নিউজ।