পুলিশের ৪০ পদে রদবদল, ১৪ জেলায় নতুন এসপি

Spread the love

বাঙালিনিউজ, দেশডেস্ক

বাংলাদেশ পুলিশের ৪০ ঊর্ধ্বতন কর্মকর্তার পদে রদবদল হয়েছে। এই রদবদলে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ কমিশনার অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজি সুপার নিউমারারি) কৃষ্ণ পদ রায়কে ঢাকায় পুলিশ সদর দপ্তরে পদায়ন করা হয়েছে।

আজ ২৩ জুন ২০২৪ রোজ রোববার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ শাখা থেকে জারি করা পৃথক তিনটি প্রজ্ঞাপনে এই বদলির কথা জানানো হয়েছে। এতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব সিরাজুম মুনিরা সই করেন। জনস্বার্থে এই আদেশ অবিলম্বে কার্যকরের নির্দেশ দেওয়া হয়েছে।

বদলি হওয়া কর্মকর্তাদের মধ্যে একজন অতিরিক্ত পুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি), ৯ জন উপপুলিশ মহাপরিদর্শক (ডিআইজি), ১৫ জন অতিরিক্ত উপপুলিশ মহাপরিদর্শক (অতিরিক্ত ডিআইজি) ও ১৫ জন পুলিশ সুপার পর্যায়ের কর্মকর্তা রয়েছেন।

প্রজ্ঞাপনে এসপি সমমর্যাদার ১৫ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। তাঁদের মধ্যে ১৪ জন নতুন জেলার এসপি হিসেবে দায়িত্ব পালন করবেন। যে ১৪ জেলায় নতুন এসপি নিয়োগ দেওয়া হয়েছে, সেগুলো হচ্ছে রংপুর, কুমিল্লা, সিলেট, কুষ্টিয়া, পটুয়াখালী, বরগুনা, বগুড়া, ফেনী, পাবনা, টাঙ্গাইল, নীলফামারী, যশোর, মাদারীপুর ও সুনামগঞ্জ। আরেকজন ডিএমপির উপপুলিশ কমিশনার (ডিসি) হিসেবে দায়িত্ব পালন করবেন।