মহাত্মা গান্ধীর প্রতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্রদ্ধা নিবেদন

Spread the love

বাঙালিনিউজ, দেশডেস্ক

ভারত সফররত বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ ২২ জুন ২০২৪ রোজ শনিবার ভারতের জাতির পিতা মহাত্মা গান্ধীর প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেছেন। তিনি রাজ ঘাটে মহাত্মা গান্ধীর সমাধিস্থলে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান।

শেখ হাসিনা ভারতের মহান নেতার প্রতি শ্রদ্ধা প্রদর্শনের জন্য সেখানে কিছুক্ষণ নীরবে দাঁড়িয়ে থাকেন। তিনি সমাধিতে ফুলের পাপড়িও ছড়িয়ে দেন। বাংলাদেশের প্রধানমন্ত্রী সেখানে পরিদর্শন বইয়েও স্বাক্ষর করেন।

এরআগে,তার আগমনে রাজ ঘাট সমিতির প্রধান তাঁকে স্বাগত জানান।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের এক ফেসবুক পোস্টে বলা হয়, রাজঘাটে মহাত্মা গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন করেছেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মহাত্মার আদর্শ আমাদের ঘনিষ্ঠ ও উষ্ণ সম্পর্কের পথপ্রদর্শক নীতি হিসেবে কাজ করে চলেছে।

গান্ধীর প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে শেখ হা‌সিনা হায়দরাবাদ হাউসে যান। সেখানে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে একান্ত ও দ্বিপক্ষীয় বৈঠক করার কথা রয়েছে শেখ হাসিনার।

আজ ২২ জুন শনিবার সকালে ফোরকোর্টের রাষ্ট্রপতি ভবনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে লালগালিচা সংবর্ধনা দেওয়া হয়। এসময় শেখ হাসিনা সশস্ত্র সালাম গ্রহণ ও গার্ড অব অনার পরিদর্শন করেন। খবর: বাসস, ঢাকা পোস্ট।