‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে কাজ করতে চাননি ১০ বলিউড তারকা

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

নব্বইয়ের দশকে মুক্তি পাওয়া কর্ণ জোহরের পরিচালনায় প্রথম ছবি ‘কুছ কুছ হোতা হ্যায়’। এখনও এই ছবি বলিউডের প্রথম সারির রোম্যান্টিক ছবির শীর্ষ তালিকায় রয়েছে। অথচ এই ছবিতে অভিনয়ের প্রস্তাব নাকচ করেছিলেন বলিউডের একাধিক তারকা। তাঁরা সকলেই পরিচালকের প্রস্তাব ফিরিয়ে দিয়েছিলেন। এই তালিকায় রয়েছেন কারিশমা কাপূর, ঊর্মিলা মাতন্ডকর, সাইফ আলি খানসহ অন্তত ১০ জন বলিউড তারকা।

১৯৯৮ সালে প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত এই ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে রাহুলের চরিত্রে অভিনয় করেছেন শাহরুখ খান, অঞ্জলির চরিত্রে কাজল এবং টিনার চরিত্রে রানি মুখার্জ্জী। তা ছাড়া পার্শ্বচরিত্রে অভিনয় করেছেন ফরিদা জালাল, অনুপম খের, অর্চনাপূরণ সিংহ, জনি লিভারের মতো তারকারা। অতিথিশিল্পী ছিলেন সালমান খান। কিন্তু সালমান প্রথম পছন্দ ছিলেন না পরিচালকের।

কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে অমনের চরিত্রে অভিনয় করেন সালমান খান। কম সময়ের জন্য হলেও সেই চরিত্রটি ছিল গুরুত্বপূর্ণ। বলিউড সূত্রে খবর, বলি অভিনেতা চন্দ্রচূড় সিংহকে প্রথমে এই চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। কিন্তু অন্য ছবির শুটিং নিয়ে ব্যস্ত থাকার কারণে, এই ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

বলিউডে গুঞ্জন, চন্দ্রচূড়ের ছেড়ে দেওয়া চরিত্রে অভিনয়ের জন্য সাইফ আলি খানকে প্রস্তাব দিয়েছিলেন কর্ণ। কিন্তু কোনও এক অজানা কারণে কর্ণের প্রস্তাব ফিরিয়ে দেন সাইফ। চন্দ্রচূড় এবং সাইফ দু’জনেই প্রস্তাব ফিরিয়ে দিলে সালমানের সঙ্গে কথা বলেন কর্ণ। শেষমেশ অমনের চরিত্রে অভিনয়ের জন্য রাজি হন সালমান খান।

কানাঘুষো শোনা যায়, টিনার চরিত্রে অভিনয়ের জন্য প্রথমে রাবিনা ট্যান্ডনকে প্রস্তাব দিয়েছিলেন কর্ণ। কিন্তু দ্বিতীয় অভিনেত্রী হিসাবে অভিনয় করতে চাননি রাবিনা। তাই এই ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি। ঐশ্বরিয়া রাইকেও টিনার চরিত্রে অভিনয়ের প্রস্তাব দেওয়া হয়। বলিউডের কারো কারো দাবি, তিনি অন্য একটি ছবিতে একই ধরনের চরিত্রে অভিনয় করেছিলেন। টিনার চরিত্রে নতুনত্ব খুঁজে না পাওয়ায় ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন তিনি।

বলিউড সূত্রে খবর, টিনার চরিত্রের জন্য এর পর ঊর্মিলা মাতন্ডকরকে প্রস্তাব দেন কর্ণ। কিন্তু কর্ণের এই প্রস্তাব ফিরিয়ে দেন অভিনেত্রী। কানাঘুষো শোনা যায়, টিনার চরিত্রে অভিনয়ের প্রস্তাব কারিশমা কাপূরকেও দেন কর্ণ। কিন্তু ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে অভিনয় করতে চাননি তিনি।

বলিউডে অনেকের দাবি, ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে টিনার চরিত্রে অভিনয়ের জন্য জুহি চাওলাকেও প্রস্তাব দেন কর্ণ। কিন্তু এই ছবিতে অভিনয়ের প্রস্তাব ফিরিয়ে দেন জুহি। অথচ শাহরুখের সঙ্গে একাধিক হিন্দি ছবিতে জুহি চাওলাকে জুটি বাঁধতে দেখা গিয়েছে।

বলিউড সূত্রে খবর, টুইঙ্কেল খান্নাকে কল্পনা করে টিনার চরিত্র বুনেছিলেন কর্ণ। কিন্তু এই চরিত্রে অভিনয়ের জন্য টুইঙ্কেলকে প্রস্তাব দিলে রাজি হননি অভিনেত্রী। এক পুরনো সাক্ষাৎকারে কর্ণ জানিয়েছিলেন যে, ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে টিনার চরিত্রে অভিনয়ের জন্য তাব্বুকেও প্রস্তাব দেওয়া হয়েছিল। কিন্তু তা ফিরিয়ে দিয়েছিলেন অভিনেত্রী।

বলিউডে কারো কারো দাবি, শিল্পা শেট্টিকেও নাকি ‘কুছ কুছ হোতা হ্যায়’ ছবিতে অভিনয়ের জন্য প্রস্তাব দিয়েছিলেন কর্ণ। কিন্তু অভিনেত্রী সেই প্রস্তাবে রাজি হননি। শেষ পর্যন্ত টিনার চরিত্রে অভিনয় করেছেন রানি মুখার্জ্জী। সূত্র: আনন্দবাজার পত্রিকা।