ফুজিফ্লিমের ছোট্ট ডিজিটাল ক্যামেরা, রাখতে পারবেন পকেটে

Spread the love

বাঙালিনিউজ তথ্যপ্রযুক্তি ডেস্ক

ছবি তুলতে কমবেশি সকলেই পছন্দ করেন। তবে হাতে ফোন থাকলেও ডিএসএলআর ক্যামেরায় ছবি তোলেন। তবে ডিএসএলআর ক্যামেরা বহনেও বেশ ঝক্কি পোহাতে হয়। তবে এই ছোট্ট ডিজিটাল ক্যামেরাটি বিকল্প হতে পারে। এটি আকারে ছোট হওয়ায় পকেটেই যেখানে খুশি নিয়ে যেতে পারবেন।

জানা যায়, ফুজিফ্লিমের নতুন ডিজিটাল ক্যামেরার নাম ইনস্ট্যাক্স পাল ডিজিটাল ক্যামেরা। এটি ইনস্ট্যাক্স সিরিজের সর্বশেষ ক্যামেরা সংস্করণ (ভার্সন)। যাতে সহজে র‍্যান্ডম ক্লিক করা যায় কোম্পানি এই ক্যামেরাটি প্রস্তুত করেছে। এটি অনেকটাই ছোট। আর দেখতেও অনেকটা খেলনা ক্যামেরার মতো।

এই ক্যামেরাটি প্রিন্টিং ফাংশন থেকেও আলাদা, যার কারণে এটিকে একটি কমপ্যাক্ট ডিজাইন ক্যামেরার তালিকায় ধরা হয়েছে। এটি আপনার হাতের তালুতে সহজেই ফিট হয়ে যায়। এটিতে একটি রিং রয়েছে, যা শুটিংয়ের সময় আরও ভালো গ্রিপের জন্য ব্যবহৃত হয়। ব্যবহারকারীরা চাইলে এই রিংটিও খুলে ফেলতে পারেন। এছাড়া ব্যবহারকারীরা দাঁড়িয়ে থাকা অবস্থায়ও এই ক্যামেরা ব্যবহার করতে পারবেন।

ইনস্ট্যাক্স পাল ডিজিটাল ক্যামেরায় অনেক বিশেষ ফিচার ব্যবহার করা হয়েছে। এই ক্যামেরায় একটি রিমোট মোডও দেওয়া হয়েছে, যা ব্লুটুথের মাধ্যমে ইনস্ট্যাক্স পাল অ্যাপের সঙ্গে কানেকশন বজায় রাখবে। এর মাধ্যমে ব্যবহারকারীরা রিমোট শুটিং, সেলফি ক্যাপচার এবং ইমোজি, স্টিকার বা টেক্সট দিয়ে ছবি কাস্টমাইজ করতে পারবেন।

এই ক্যামেরায় ইন্টারভাল মোড নামে একটি ফিচারও রয়েছে। এই ফিচারের মাধ্যমে ব্যবহারকারীরা তিন সেকেন্ডের ব্যবধানে এক সঙ্গে একাধিক ছবি ক্লিক করতে পারবেন। ব্যবহারকারীরা এই ক্যামেরার মাধ্যমে ছবিটি ক্লিক করতে পারবেন এবং এর প্রিন্ট নিতে পারেন। কোম্পানি এটি পাঁচটি রঙে লঞ্চ করেছে। এই ক্যামেরার দাম ভারতীয় বাজারে ১০ হাজার ৯৯৯ রুপি। সংস্থার অফিসিয়াল ওয়েবসাইট থেকে কিনতে পারবেন ক্যামেরাটি।

সূত্র: জাগো নিউজ