ম্যাথিউজের নৈপুণ্যে আফগানদের হারালো শ্রীলঙ্কা

Spread the love

বাঙালিনিউজ স্পোর্টস ডেস্ক

দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে ব্যাটে-বলে দারুণ নৈপুণ্য দেখালেন অভিজ্ঞ অলরাউন্ডার অ্যাঞ্জেলো ম্যাথিউজ। তার এই নৈপুণ্যে আফগানিস্তানকে রীতিমত উড়িয়ে দিয়েছে শ্রীলঙ্কা। প্রথম ম্যাচে ৪ রানের ব্যবধানে শ্বাসরুদ্ধকর জয় পেলেও দ্বিতীয় ম্যাচে ৭২ রানের বড় ব্যবধানে জয় পেয়েছে শ্রীলঙ্কা।

ম্যাচে ব্যাট হাতে ২২ বলে অপরাজিত ৪২ এবং বল হাতে ২ ওভারে মাত্র ৯ রান দিয়ে নেন ২ উইকেট। ম্যাচ সেরার পুরস্কারও ওঠে তার হাতে। সাদিরা সামারাবিক্রমা ৪২ বলে ৫১ রান করেও এই জয়ে অবদান রাখেন।

খেলায় প্রথমে ব্যাট করতে নেমে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান তোলে শ্রীলঙ্কা। এর জবাব দিতে নেমে ১৭ ওভারেই অলআউট হয়ে যায় আফগানিস্তান। স্কোরবোর্ডে তোলে মাত্র ১১৫ রান।

রাঙ্গিরি ডাম্বুলা ইন্টারন্যাশনাল ক্রিকেট স্টেডিয়ামে টস জিতে শ্রীলঙ্কাকে ব্যাট করতে পাঠিয়েছিলো আফগানিস্তান অধিনায়ক ইবরাহিম জাদরান। প্রথমে ব্যাট করতে নেমে পাথুম নিশাঙ্কা এবং কুশল মেন্ডিস ভালো সূচনা এনে দেন। ২৩ বলে ৪৫ রানের জুটি গড়ে বিচ্ছিন্ন হন তারা। ১১ বলে ২৫ রান করে আউট হন নিশাঙ্কা। কুশল মেন্ডিস ১৪ বলে করেন ২৩ রান।

ধনঞ্জয়া ডি সিলভা ১৪ বলে করেন ১৪ রান। ৯ বলে ২২ রান করেন ওয়ানিন্দু হাসারাঙ্গা। ৪২ বলে ৫ বাউন্ডারিতে ৫১ রান করে আউট হন সাদিরা সামারাবিক্রমা। শেষ মুহূর্তে মাঠে নেমে ২২ বলে ৪২ রান করেন ম্যাথিউজ। ২টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি।

ম্যাচের শেষ পর্যন্ত নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৮৭ রান সংগ্রহ করে শ্রীলঙ্কা। আজমতউল্লাহ ওমরজাই এবং মোহাম্মদ নবি নেন ২টি করে উইকেট।

জবাবে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়েছে আফগানরা। সর্বোচ্চ ২৮ রান করেন করিম জানাত। ২৭ রান আসে মোহাম্মদ নবির ব্যাট থেকে। ১৭ ওভার খেলে মাত্র ১১৫ রান করতেই অলআউট হয়ে যায় আফগানরা। ২টি করে উইকেট নেন ম্যাথিউজ, বিনুরা ফার্নান্দেজ, ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাথিশা পাথিরানা।

সূত্র: জাগো নিউজ