৩৩৪ কোটি টাকার মালিক সানিয়া মির্জার বোন আনাম মির্জা

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

ভারতের বিশ্ববিখ্যাত টেনিস তারকা সানিয়া মির্জা। সারা বিশ্বে ক্রীড়া জগতে তিনি একটি আলোচিত নাম। ক্যারিয়ারের পাশাপাশি পাকিস্তানি তারকা ক্রিকেটার শোয়েব মালিককে বিয়ে ও বিচ্ছেদের ঘটনায় তিনি আরো আলোচিত হয়েছেন।

তাছাড়া আন্তর্জাতিক মঞ্চে একাধিক ট্রফি জিতে দেশের মুখ উজ্জ্বল করেছেন সানিয়া। পেশাদার টেনিস থেকে অবসর নিলেও এখনও তারকা তিনি। কারণ, গ্র্যান্ড স্ল্যামের সময় বিশ্লেষকের ভূমিকা পালন করেন সানিয়া।

টেনিস তারকা সানিয়ার বোন আনাম মির্জা। তিনি খেলোয়াড় না হয়েও এখন বেশ আলোচিত। তবে খেলাধুলার সঙ্গে সরাসরি যুক্ত না হলেও, ক্রিকেটের সঙ্গে সম্পর্ক তৈরি হয়েছে আনাম মির্জার।

বোনের মতো টেনিস নিয়ে কিংবা অন্য কোনো খেলা নিয়ে ক্যারিয়ার গড়তে চাননি আনাম। সে ধরনের স্বপ্নও তাঁর ছিল না। তাই স্কুলের গণ্ডি পার করে হায়দরাবাদের একটি কলেজে ভর্তি হন আনাম। সেখান থেকে গণজ্ঞাপন নিয়ে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন তিনি। তবে রাইফেল শুটিংয়ে দক্ষতা অর্জন করেন আনাম।

কলেজের পড়াশোনা শেষ করার পর, সাংবাদিকতা নিয়ে ক্যারিয়ার শুরু করেন আনাম। বিভিন্ন সংবাদ সংস্থার চ্যানেলে ইন্টার্ন হিসেবে কাজ করেছেন তিনি। সাংবাদিকতায় থেকেই ব্যবসা করার সিদ্ধান্ত নেন আনাম। তাই তিনি একটি ওয়েবসাইট খোলেন। সেখানে নবাগত সাংবাদিকদের কাজ করার সুযোগ করে দেন।

এরপর ২০১৩ সালে ব্যবসা শুরু করেন আনাম। এক বছরের মধ্যে আকবর রশিদ নামে এক ব্যবসায়ীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়েন তিনি। ২০১৬ সালে ওই ব্যবসায়ীকে বিয়ে করেন আনাম। বিয়ের পর আরও একটি ব্যবসা শুরু করেন তিনি। ফ্যাশনের প্রতি আগ্রহ থাকায় ২০১৬ সালে একটি সংস্থা খোলেন আনাম। এই সংস্থার মাধ্যমে দেশের বিভিন্ন প্রান্তে প্রদর্শনীও করেন তিনি।

ফ্যাশন সংস্থা খোলার পর, আরও একটি ওয়েবসাইট খোলেন আনাম। নজরকাড়া পোশাক পরে আনামের পাশাপাশি সানিয়ার ছবিও রয়েছে সেই ওয়েবসাইটে। ২০১৬ সালে আকবরের সঙ্গে বিয়ে হলেও, সেই সংসার টেকেনি আনামের। বিয়ের দু’বছর পর ২০১৮ সালে আনামের সঙ্গে আকবরের বিবাহবিচ্ছেদ হয়ে যায়।

২০১৮ সালে বিবাহবিচ্ছেদের এক বছর পর ২০১৯ সালে আবার বিয়ে করেন আনাম। এবার বিয়ে করেন ক্রিকেটার মুহম্মাদ আসাদউদ্দিনকে। আসাদউদ্দিন ভারতের প্রাক্তন ক্রিকেট অধিনায়ক মুহাম্মদ আজহারউদ্দিনের ছেলে। দ্বিতীয় বিবাহের পর ক্রিকেট জগতের সঙ্গে সম্পর্ক তৈরি হয় আনামের।

২০১৯ সালে দ্বিতীয় বিয়ের তিন বছর পর, ২০২২ সালে কন্যা সন্তানের জন্ম দেন আনাম। কন্যার নাম রাখেন দুয়া। এই ২০২২ সালেই ‘দাওয়াত-এ-রমজান’ প্রতিষ্ঠা করেন আনাম। রমজান মাস উপলক্ষে ভারতে নানা জায়গায় এক্সপো আয়োজন করেন। ভারতের অন্যতম বৃহৎ এক্সপো হিসেবে নাম ছড়িয়ে পড়ে ‘দাওয়াত-এ-রমজান’-এর। প্রতি বছর সেই এক্সপোয় অন্তত দেড় লাখ দর্শকের ভিড় হয়।

২০২৩ সালে কন্যা দুয়ার নামে একটি ফ্যাশন সংস্থা খোলেন আনাম। ইউটিউবে নিজস্ব একটি চ্যানেল রয়েছে আনামের। সেই চ্যানেলে এক লাখেরও বেশি অনুসারী রয়েছে তাঁর।

বর্তমানে সংসার এবং ব্যবসা নিয়ে ভীষণ ব্যস্ত আনাম। স্বামী এবং কন্যাকে নিয়ে হায়দরাবাদে থাকেন তিনি। সংবাদ সংস্থা খবর, আনামের এখন মোট সম্পত্তির পরিমাণ ৩৩৪ কোটি রুপি। সূত্র: ওয়ান ইন্ডিয়া