হত্যার উদ্দেশ্যেই ট্রাম্পের ওপর হামলা, হামলাকারী সনাক্ত: এফবিআই

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

গতকাল ১৩ জুলাই ২০২৪, রোজ শনিবার সন্ধ্যায়, মার্কিন যুক্তরাষ্ট্রের পেনসিলভানিয়া অঙ্গরাজ্যের বাটলার এলাকায় আসন্ন প্রেসিডেন্ট নির্বাচন উপলক্ষে আয়োজিত সমাবেশে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের ওপর বন্দুক হামলাকারীর নাম পরিচয় জানা গেছে।

মার্কিন গণমাধ্যমের খবরের বরাত দিয়ে রয়টার্স বলছে ,দেশটির কেন্দ্রীয় তদন্ত সংস্থা (এফবিআই) ওই  হামলাকারীকে সনাক্ত করেছে। তার নাম থমাস ম্যাথিউ ক্রুকস। বয়স ২০ বছর।

বিবিসির খবর বলছে, হামলাকারী ক্রুকস পেনসিলভানিয়ার বেথেল পার্ক এলাকার বাসিন্দা। বাটলার থেকে এই শহরের দূরত্ব ৭০ কিলোমিটার। সাবেক মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ওপর বন্দুক হামলার এই ঘটনাকে হত্যাচেষ্টা ধরে তদন্ত চলছে বলে জানিয়েছে সিক্রেট সার্ভিস।

গতকাল ১৩ জুলাই শনিবার সন্ধ্যায় নির্বাচনী সমাবেশে সবে বক্তব্য দেওয়া শুরু করেছিলেন ৭৮ বছর বয়সী রিপাবলিকান প্রেসিডেন্ট প্রার্থী ডোনাল্ড ট্রাম্প। তখনই তাকে লক্ষ্য করে গুলি করা হয়। গুলির শব্দে সঙ্গে সঙ্গে তিনি মঞ্চে বসে পড়েন। এ সময় তার ডান কান দিয়ে রক্ত ঝরতে দেখা যায়। সঙ্গে সঙ্গে সিক্রেট সার্ভিসের সদস্যরা ডোনাল্ড ট্রাম্পকে ঘিরে ধরেন এবং দ্রুত গাড়িতে নিয়ে যান। সমবেত জনতা এই সময় প্রচণ্ড আতঙ্কে চিৎকার চেঁচামেচি করছিলেন।

এমন একটি সময়ে ট্রাম্পের ওপর হামলার ঘটনা ঘটল, যখন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে ভোট গ্রহণে আর চার মাসেরও কম সময় আছে। চলতি বছর ২০২৪ সালের আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচনে ভোটগ্রহণ হবে। ২০২০ সালের নির্বাচনে পরাজয়ের পর, এবারও ট্রাম্প ডেমোক্রেটিক পার্টির প্রার্থী জো বাইডেনের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতায় নেমেছেন। এর আগে ডোনাল্ড ট্রাম্প প্রেসিডেন্ট নির্বাচনে বিজয়ী হয়ে প্রথম দফা মার্কিন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করেছেন। সূত্র: অনলাইন নিউজ।