স্বর্ণ যোজনায় প্রতারণার অভিযোগ, শিল্পা-রাজের বিরুদ্ধে তদন্তের নির্দেশ আদালতের

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক
আবারও বিতর্কে জড়ালেন বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টি ও তাঁর স্বামী রাজ কুন্দ্রা। এই তারকা দম্পতির বিরুদ্ধে আদালতে প্রতারণার অভিযোগ এনেছেন বুলিয়ন (সোনা, রুপোর ব্যবসার জন্য বিশেষ প্ল্যাটফর্ম) ব্যবসায়ী পৃথ্বীরাজ কোঠারি। ফলে দম্পতির বিরুদ্ধে পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন মুম্বাই দায়রা আদালত।

‘সত্যযুগ গোল্ড প্রাইভেট লিমিটেড’ সংস্থার প্রতিষ্ঠাতা শিল্পা ও রাজ। ২০১৪ সালে এই সংস্থার অধীনে একটি যোজনা চালু হয়। সোনায় লগ্নি করলে বিনিয়োগকারীদের বড় অঙ্কের লাভের প্রতিশ্রুতি দেওয়া হয়। মেয়াদ শেষে সোনার বাজারমূল্য যা-ই থাকুক, সেই হারেই সোনা ফেরত দেওয়া হবে।

অভিযোগ, সেই যোজনায় বিনিয়োগ করেছিলেন পৃথ্বীরাজ কোঠারি। তাঁর দাবি তিনি সরাসরি তারকা দম্পতির সঙ্গে দেখা করে এই বিষয়ে বিশদ আলোচনা করেছিলেন। তাই বিনিয়োগ করেছিলেন। কিন্তু মেয়াদ শেষ হওয়ার পরে বেঁকে বসে রাজ-শিল্পার সংস্থা। প্রায় ৯০ লক্ষ টাকার প্রতারণা করা হয়েছে বলে দাবি করেছেন কোঠারি।

পাঁচ বছরের মেয়াদের একটি যোজনায় লগ্নি করেছিলেন তিনি। সেই অনুযায়ী পাঁচ হাজার গ্রামের ২৪ ক্যারাট সোনা তাঁর প্রাপ্য। ২০১৯-এর ২ এপ্রিল মেয়াদ সম্পূর্ণ হলেও প্রাপ্য সোনা তিনি পাননি বলে দাবি করেছেন কোঠারি।

জানা গেছে, সমস্ত জরুরি নথিতে শিল্পা ও রাজের স্বাক্ষর রয়েছে। বিচারক এনপি মেহতা বান্দ্রা কুরলা কমপ্লেক্সকে অভিযোগ খতিয়ে দেখার নির্দেশ দিয়েছেন। অভিযোগ প্রমাণিত হলে শিল্পা-রাজের বিরুদ্ধে এফআইআরের নির্দেশ দিয়েছেন তিনি। এই ঘটনা নিয়ে শিল্পা-রাজের কোনও বিবৃতি বা বক্তব্য পাওয়া যায়নি।