সেমিফাইনাল শেষে ব্যাটে-বলে শীর্ষ পাঁচ ক্রিকেট তারকা

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

এবার ২০২৪ সালের টি-টোয়েন্টি মেনস ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে চারটি দল দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান এবং ভারত ও ইংল্যান্ড লড়াই করেছে। তাদের মধ্যে দুই ফাইনালিস্ট ভারত ও দক্ষিণ আফ্রিকাকে পেয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।

প্রথম সেমিফাইনালে আফগানিস্তানকে হারিয়ে ফাইনালে উঠেছে দক্ষিণ আফ্রিকা। আর দ্বিতীয় সেমিফাইনালে ইংল্যান্ডকে হারিয়ে ফাইনালে উঠেছে ভারত। আগামীকাল ২৯ জুন ২০২৪ রোজ শনিবার, তাদের মধ্যে ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে।

তবে তার আগে সেমিফাইনাল পর্যন্ত ব্যাটিং ও বোলিংয়ে যারা সবচেয়ে ভালো করেছেন, তাদের মধ্যে উভয় ক্ষেত্রে (ব্যাটিং ও বোলিং) শীর্ষ পাঁচজনের তালিকা করা হয়েছে। সেমিফাইনালে ভালো খেলতে না পারলেও ব্যাটে-বলে বিশ্বকাপের এই আসরে দুর্দান্ত ছিল আফগান ক্রিকেটাররা। সেমিফাইনাল শেষে সর্বোচ্চ রান সংগ্রাহক ও সর্বোচ্চ উইকেট শিকারির ক্ষেত্রে শীর্ষ পাঁচে তাদের একাধিক খেলোয়াড় রয়েছেন।

সর্বোচ্চ রানের ক্ষেত্রে ব্যাটিংয়ে দুইজন ও সর্বোচ্চ উইকেট শিকারির ক্ষেত্রে তিনজন আফগান ক্রিকেটার শীর্ষ পাঁচে জায়গা করে নিয়েছেন। অবশ্য উইকেট শিকারির শীর্ষ পাঁচে একমাত্র বাংলাদেশি খেলোয়াড় রিশাদ হোসাইন রয়েছেন।

উইকেট শিকারী প্রথম পাঁচে রয়েছেন, আফগানিস্তানের ফজলহক ফারুকি ১৭টি উইকেট, ভারতের আর্শদ্বীপ সিং ১৫টি, আফগানিস্তানের রশিদ খান ১৪টি, বাংলাদেশের রিশাদ হোসাইন ১৪টি এবং ভারতের জাসপ্রিত বুমরাহ ১৩টি উইকেট পেয়েছেন।

আর ব্যাটিংয়ে শীর্ষ পাঁচে রয়েছেন, আফগানিস্তানের রহমানউল্লাহ গুরবাজ ২৮১ রান, অস্ট্রেলিয়ার ট্রাভিস হেড ২৫৫ রান, ভারতের রোহিত শর্মা ২৪৮ রান, আফগানিস্তানের ইব্রাহিম জাদরান ২৩১ রান এবং ওয়েস্ট ইন্ডিজের নিকোলাস পুরান ২২৮ রান করেছেন। সূত্র: ইন্টারনেট, অনলাইন নিউজ।