সিসিইউতে চিকিৎসাধীন খালেদা জিয়া

Spread the love

বাঙালিনিউজ রাজনীতিডেস্ক

রাজধানীর এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে নেওয়া হয়েছে। মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী আজ ১৫ জুলাই ২০২৪ রোজ সোমবার  রাত সাড়ে ৭টার দিকে তাকে সিসিইউতে শিফট করা হয়।

অধ্যাপক ডাক্তার এ জেড এম জাহিদ হোসেনের বরাত দিয়ে বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং থেকে এ তথ্য জানানো হয়েছে। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকদের অন্যতম ও বিএনপির ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন সন্ধ্যায় খালেদা জিয়াকে সিসিইউতে নেওয়া কথা জানান।

আজ সোমবার রাত সাড়ে ৮টার দিকে গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান বিএনপি বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান। শায়রুল কবির খান বলেন, ‘বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে কেবিন থেকে সিসিইউতে শিফট করা হয়েছে। তিনি সুস্থতার জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।’

গত কয়েক দিন তিনি সিসিইউ-সংবলিত কেবিনে চিকিৎসকদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন ছিলেন। তাঁর চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা প্রতিদিন খালেদা জিয়ার স্বাস্থ্য পরিস্থিতি পর্যালোচনা করছেন ও সার্বক্ষণিক চিকিৎসা দিচ্ছেন। তাঁর স্বাস্থ্যের বিভিন্ন পরীক্ষা চলছে।

উল্লেখ্য, গত ০৮ জুলাই সোমবার ভোরে এভার কেয়ার হাসপাতালে ভর্তি হন খালেদা জিয়া। তার আগে একই হাসপাতালে তার অস্ত্রোপচার হয়। এর আগে গত ২ জুলাই তিনি ১১ দিন চিকিৎসা নেওয়ার পর বাসায় ফেরেন।

এর আগে হঠাৎ শ্বাসকষ্ট বেড়ে গেলে চিকিৎসকদের পরামর্শে ২১ জুন দিবাগত রাত সাড়ে ৩টার দিকে এভাকেয়ার হাসপাতালের সিসিইউতে ভর্তি করা হয়েছিল তাকে। এর একদিন পর ২২ জুন তার হার্টে পেসমেকার স্থাপন করা হয়। খবর সূত্র: প্রথম আলো, যুগান্তর, কালের কণ্ঠ।