শাকিব খানের ‘তুফানি শুভেচ্ছা’

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

আজ মুক্তি পেয়েছে রায়হান রাফী পরিচালিত এবং সুপারস্টার শাকিব খান অভিনীত বহুল প্রতীক্ষিত সিনেমা ‘তুফান’। ছবিটি মুক্তির আগে গতকাল ১৬ জুন ২০২৪ রোজ রোববার রাতে একটি বিশেষ বার্তা দিয়েছেন ঢালিউডের হিরো নাম্বার ওয়ান শাকিব খান।

নিজের ফেসবুক পেজ, চরকির ফেসবুক পেজ ও ইউটিউব চ্যানেল প্রচারিত এই ভিডিওতে কী বার্তা দিয়েছেন বাংলা সিনেমার সুপারস্টার শাকিব খান? ভিডিওর শুরুতেই সবাইকে ‘তুফানি শুভেচ্ছা’ জানিয়েছেন তিনি। এরপর বলেছেন, “আশা করছি এবার সবাই বন্ধুবান্ধব, স্বজন—সবাইকে নিয়ে দলে দলে দেখতে আসবেন ‘তুফান’। খুব উপভোগ করবেন।”

এরপরের অংশে শাকিব কথা বলেন, “পাইরেসির আশঙ্কা করছি ‘তুফান’ ছবি নিয়ে। শাকিব বলেন, ‘আমি একটু চিন্তিত, যদি তুফান পাইরেসি হয়ে যায়। এই পাইরেসির কারণেই পরিচালক, প্রযোজক, শিল্পী, সর্বোপরি পুরো বাংলা চলচ্চিত্রই অনেক ক্ষতিগ্রস্ত হচ্ছে, ধ্বংসের দিকে চলে যাচ্ছে।”

এ বিষয়ে সবাইকে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়ে শাকিব খান আরও বলেন, “আপনার পাশের সিটের কেউ যদি ভিডিও ধারণ করার চেষ্টা করে, নিষেধ করুন, প্রয়োজনে হল কর্তৃপক্ষকে জানান বা পুলিশের সহায়তা নিন। রুখে দিন পাইরেসি, দেখিয়ে দিন তুফানই জোশ। পাইরেসিকে না বলুন। দেখা হবে সিনেমা হলে।”

নাম ঘোষণার পর থেকেই আলোচনায় রায়হান রাফী পরিচালিত সুপারস্টার শাকিব খান অভিনীত তারকাবহুল ছবি তুফান। ফলে মুক্তির সময় ছবিটি নিয়ে উন্মাদনা সৃষ্টি হবে, এটাই স্বাভাবিক। সিনেমায় নাম ভূমিকায় অভিনয় করেছেন শাকিব খান। একদিকে দর্শক চাহিদায় বরাবরই শাকিব খান এগিয়ে, অন্যদিকে তার সঙ্গে এবার যুক্ত হয়েছে কিছু গুরুত্বপূর্ণ ফ্যাক্ট।

এরমধ্যে অন্যতম, সমকালীন দর্শকের কাছে বেশ জনপ্রিয় পরিচালক রায়হান রাফী। গত বছর ২০২৩ সালে তার ‘সুড়ঙ্গ’ এবং তার আগের বছর ২০২২ সালে ‘পরাণ’ ছবি তুমুল হিট করে। সেই সঙ্গে ‘তুফান’ ছবিতে আছেন বাংলার আরেক জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। তার অভিনীত সবগুলো ছবিই কমার্শিয়ালি হিট। তাদের সঙ্গে আছেন কলকাতার জনপ্রিয় অভিনেত্রী মিমি চক্রবর্তী এবং বাংলাদেশের জনপ্রিয় সিনেমা ‘আয়নাবাজি’র নায়িকা মাসুমা রহমান নাবিলা, শক্তিমান অভিনেতা মিশা সওদাগর, ফজলুর রহমান বাবু প্রমুখ।

তুফান ছবিটি প্রযোজনা করেছে বাংলাদেশের আলফা-আই স্টুডিওজ লিমিটেড, ডিজিটাল পার্টনার বাংলাদেশের চরকি ও ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিউটর হিসেবে আছে ভারতের এসভিএফ। ছবিটির দেশীয় পরিবেশনা প্রতিষ্ঠানের ব্যবস্থাপক মোহাম্মদ শহীদুল্লাহ জানিয়েছেন, মাল্টিপ্লেক্সসহ ১২৩টি সিনেমা হল পেয়েছে ঈদের সবচেয়ে আলোচিত এই ছবিটি।

সর্বোচ্চ ১৩ লাখ টাকা অগ্রিম দিয়ে অধিকাংশ হল মালিককে নিতে হয়েছে ছবিটি। দর্শক মহলে ইতোমধ্যে বেশ ভালো সাড়া দেখা যাচ্ছে। আর এতে স্টার সিনেপ্লেক্সে তাদের শো ২১টি থেকে বাড়িয়ে ৩৬টি করেছে। ঈদের দ্বিতীয় দিন থেকে চালু হচ্ছে বলে জানিয়েছে এই মাল্টিপ্লেক্স কর্তৃপক্ষ।

মূলত শুরু থেকেই ‘তুফান’ ছবির যে জোয়ার সৃষ্টি হয়েছে এবং প্রচার প্রচারণায় যেভাবে দর্শক সাড়া পেয়েছে- তার কাছে অন্য ছবির যে কোনো প্রচারণা কাজে আসেনি। তুফানে মত্ত দর্শককে অন্য ছবি নিয়ে খুব একটা আগ্রহী হতে দেখা যায়নি। যার ফলে অন্য সিনেমাগুলো খুব বেশি প্রেক্ষাগৃহ পায়নি।

তুফানের দাপটে কোনো ছবির টিজার, ট্রেলার নিয়েও সেইভাবে চোখে পড়েনি। ‘ময়ূরাক্ষী’ ছবিটির টিজারকে অনেকে ইম্প্রেসিভ বললেও, ঈদের ছবি হিসেবে পরবর্তীতে যে প্রচার প্রচারণার দরকার ছিলো, তার ঘাটতি দেখা গেছে। রাশিদ পলাশ নির্মিত ‘ময়ূরাক্ষী’ সিনেমাটি পেয়েছে মাত্র ২টি হল।

সবশেষে ঈদের ছবির তালিকায় যুক্ত হওয়া সুমন ধর পরিচালিত ‘আগন্তুক’ছবিটি পেয়েছে ৫টি সিনেমা হল! বাকি দুই ছবির মধ্যে ১৫টি সিনেমা হলে মুক্তি পেল এমডি ইকবাল পরিচালিত ছবি ‘রিভেঞ্জ’ এবং মোস্তাফিজুর রহমান পরিচালিত ‘ডার্ক ওয়ার্ল্ড’ পেয়েছে ১২টি সিনেমা হল।

এদিকে তুফানের পরিচালক রায়হান রাফী জানিয়েছিলেন, ‘তুফান’ ছবি শেষে থাকবে বড় টুইস্ট। আর সেটা বোধহয় দর্শকরা পেয়ে গেছেন। আসছে তুফানের দ্বিতীয় কিস্তি। কারণ, সিনেমা শেষে লিখে দেওয়া হয়েছে, ‘তুফান সবে তো শুরু’। হ্যাঁ, তৈরি হবে শাকিব খান অভিনীত তুফান ছবির পরবর্তী কিস্তি। সূত্র: ইন্টারনেট নিউজ।