লংগদুতে নৌকায় বজ্রপাত, নিহত ৪, নিখোঁজ ১

Spread the love

বাঙালিনিউজ, সারাদেশডেস্ক

রাঙামাটির লংগদুতে দুটি পৃথক বজ্রপাতের ঘটনায় ৪ জন নিহত ও ১ জন নিখোঁজ হয়েছেন। উপজেলার লংগদু ইউনিয়নের ফুরেরমুখ এলাকার কাপ্তাই হ্রদে নৌকার ওপর বজ্রপাতে ৩ জন যাত্রী নিহত হয়। এ ঘটনায় চালক হ্রদের জলে নিখোঁজ হন। আজ ১৫ জুন ২০২৪ শনিবার বেলা সাড়ে তিনটার দিকে বজ্রপাতের এ ঘটনা ঘটে। নিহত লোকজন বাজার থেকে কেনাকাটা শেষে বাড়ি ফিরছিলেন।

একই সময় উপজেলার আটারকছড়া ইউনিয়নের করল্যাছড়ি ইউনিয়নে অপর এক বজ্রপাতের ঘটনায় ১ জন নিহত হয়েছেন।

পুলিশ মিডিয়াকে জানায়, আজ ১৫ জুন বিকেলে লংগদুর মাইনীমুখ বাজার থেকে একটি ইঞ্জিনচালিত নৌকায় ১০ থেকে ১২ জন ভাসান্ন্যা আদাম ইউনিয়নের ভাসান্ন্যা আদাম গ্রামে যাচ্ছিলেন। বেলা সাড়ে তিনটার দিকে লংগদু সদর ইউনিয়নের ফুরেরমুখ এলাকায় পৌঁছালে হঠাৎ বজ্রপাতের ঘটনা ঘটে।

এতে ইঞ্জিনচালিত নৌকার ৩ জন যাত্রী ও চালক ঝলসে যান। ঘটনাস্থলে থাকা লোকজন ৩ যাত্রীর লাশ উদ্ধার করলেও, নৌকার মাঝি (চালক) এখনো নিখোঁজ। বজ্রপাতের শিকার হয়ে তিনি পানিতে পড়ে তলিয়ে যান। ধারণা করা হচ্ছে, বজ্রপাতে নৌকার মাঝিরও মৃত্যু হয়েছে।

নৌকার নিহত যাত্রীরা হলেন ভাসান্ন্যা আদামের শেখ পাড়ার মো. ওবায়দুল (৩০), মো. জিয়াউল হক (৫০) ও মো. বাচ্চু মিয়া (৩০)। এ ছাড়া নৌকার মাঝি আক্কাস আলী (৪৫) এখনো নিখোঁজ।

একই সময় লংগদুর আটারকছড়া ইউনিয়নের করল্যাছড়ি গ্রামে একজন মারা যান। তাঁর নাম মিনা বেগম (৩৫)। তিনি নিজ বাড়ির জানালার পাশে দাঁড়িয়ে ছিলেন।

লংগদু থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. হারুনুর রশিদ মিডিয়াকে বলেন, দুটি পৃথক বজ্রপাতে ঘটনায় ৪ জন নিহত হয়েছেন। এর মধ্যে একজন নিখোঁজ। বজ্রপাতের পর পানিতে তলিয়ে যান তিনি। সূত্র: প্রথম আলো।