রাধিকার লেহেঙ্গার দামে কেনা যাবে একাধিক বিলাসবহুল ফ্ল্যাট

Spread the love

বাঙালিনিউজ, লাইফস্টাইলডেস্ক
ভারতের সেরা ধনী মুকেশ আম্বানীর ছোট ছেলে অনন্ত আম্বানীর বিয়ে আর এক মাস পর। শুধু ভারত নয়, বিশ্বের অন্যতম সেরা এই ধনকুবেরের পুত্রের বিয়ে হচ্ছে ভারতের বিশিষ্ট শিল্পপতি বীরেন মার্চেন্ট ও শায়লা মার্চেন্টের বড় মেয়ে রাধিকা মার্চেন্টের সঙ্গে। এটা তাদের দীর্ঘদিনের প্রেমের বিয়ে। বিয়ের অতিথিরাও সব দেশ-বিদেশের বিভিন্ন ক্ষেত্রে বিখ্যাত ব্যক্তি। তাই এই বিয়ে নিয়ে বিশ্বব্যাপী আলোচনার শেষ নেই।

জানা গেছে, অনন্ত ও রাধিকার বিয়ের এই আনুষ্ঠানিকতা শুরু হবে ১২ জুলাই, ভারতের মুম্বাইয়ের জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে। ১৩ জুলাই হবে ‘শুভ আশীর্বাদ’। পরদিন ১৪ জুলাই ‘মঙ্গল উৎসব’। বিয়ের বর অনন্ত আম্বানী ও কনে রাধিকা মার্চেন্ট তাই বছরজুড়েই আছেন আলোচনায়। ছবি, ভিডিও ক্লিপস ভাইরাল হয়ে ঘুরছে নেট দুনিয়ায়।

রাধিকা ও অনন্ত দুজনই ভারতের শিল্পপতি পরিবারের সদস্য। যদিও আম্বানি পরিবারের তুলনায় মার্চেন্ট পরিবারের সম্পদ নগণ্য। তবে ছোটবেলা থেকেই রাধিকা ও অনন্তের বন্ধুত্বপূর্ণ সম্পর্ক ছিল। কলেজে পড়ার সময় তাঁদের এই সম্পর্ক আরও গভীর হয়।

আম্বানি পরিবারের বিভিন্ন পারিবারিক অনুষ্ঠানে অনন্ত আম্বানির পাশেই দেখা গেছে রাধিকাকে। ইশা আম্বানি ও আকাশ আম্বানির বিয়ের সব আয়োজনে অনন্তর হাত ধরে দেখা দিয়েছেন রাধিকা। জানা যায়, পাঁচ বছর ধরে এক ছাদের নিচে থাকছেন তারা।

বিশিষ্ট শিল্পপতি বীরেন মার্চেন্ট ও শায়লা মার্চেন্টের বড় কন্যা রাধিকা। ভারতের ওষুধশিল্পের টাইকুন হিসেবে পরিচিত বীরেন। তিনি অ্যাঙ্কর হেলথকেয়ারের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং ভাইস চেয়ারম্যান। আর ব্যবস্থাপনা পরিচালকের পদে আছেন শায়লা। তাদের বড় মেয়ে রাধিকা মার্চেন্টও অ্যাঙ্কর হেলথকেয়ারের অন্যতম পরিচালক হিসেবে আছেন। পাশাপাশি তাঁর বোন অঞ্জলি মার্চেন্টও আছেন একই ভূমিকায়।

ইতিমধ্যে রাধিকা মার্চেন্টের সরলতা, মিষ্টি হাসি আর ফ্যাশনবোধ জায়গা করে নিয়েছে কোটি তরুণের হৃদয়ে। রাধিকার সৌন্দর্য আর ফ্যাশনবোধ বলিউডের প্রথম সারির যেকোনো তারকাকে পেছনে ফেলতে সক্ষম। তিনি যা–ই পরেন, যা–ই করেন, তা–ই হয় খবরের শিরোনাম।

 

যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞান ও অর্থনীতি বিষয়ে স্নাতক রাধিকা। আম্বানি বাড়ির এই ছোট বউ তাঁর হবু শাশুড়ি নীতা আম্বানির মতোই নাচে পারদর্শী। নৃত্যগুরু ভাবনা ঠাকুরের কাছ থেকে আট বছর ভরতনাট্যমের তালিম নেন তিনি। আম্বানি পরিবারের আয়োজনে নৃত্য সন্ধ্যায় রাধিকা আর নীতা একসঙ্গে নেচেছেনও। ট্রেকিং আর সাঁতারেও পারদর্শী তিনি।

 

নিজের ফ্যাশন দিয়ে কখনো ভক্তদের হতাশ করেননি রাধিকা। ভারতীয় ফ্যাশন ডিজাইনার মনীশ মালহোত্রার নকশা করা পেস্টাল নীলরঙা লেহেঙ্গায় কফি হাতে এভাবেই পোজ দেন। ইতালিতে দ্বিতীয় প্রি–ওয়েডিংয়ের পার্টিতে সিনড্রেলা গাউনে দেখা দেন রাধিকা। পোশাকটি বিশেষভাবে তৈরি করেছে ইতালীয় লাক্সারি ফ্যাশন ব্র্যান্ড ভারসাচে। সঙ্গে ছিল উপল আর হীরের নেকলেস।

প্রথম প্রি–ওয়েডিংয়ের একটা আয়োজনে ভারতীয় ফ্যাশন ডিজাইনার মনীশ মালহোত্রার নকশা করা একটা সোনালিরঙা রাজকীয় লেহেঙ্গা চোলিতে দেখা দেন। বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে তিন লাখ স্বরোভস্কি পাথর সংগ্রহ করে এই লেহেঙ্গায় ব্যবহার করা হয়েছে। পোশাকটি তৈরি করতে সময় লেগেছে ৫ হাজার ৭০০ ঘণ্টা।

প্রথম প্রি–ওয়েডিংয়ের শেষ আয়োজনে রাজকীয় কনের বেশে দেখা দেন রাধিকা। ভারতীয় ফ্যাশন ডিজাইনার তরুণ তাহিলানির রেশম আর জালি কাজের লেহেঙ্গা শাড়িতে দেখা দেন তিনি। টিস্যু কাপড়ের সোনার তন্তু দিয়ে হাতে এমব্রয়ডারির কাজ করা ওড়নাটি আলাদা করে নজর কেড়েছে।

হাতে, গলায়, কানে ছিল প্রায় শতকোটি টাকার হিরের গয়না। লেহেঙ্গাতেও জুড়ে দিয়েছিলেন হিরের গয়না। এ লেহেঙ্গাটির দাম ৮ কোটি রুপি বা ১১ কোটি ২০ লাখ টাকা। এই টাকায় বাংলাদেশ কিম্বা ভারতে অভিজাত এলাকায় একাধিক লাক্সারি ফ্ল্যাট কেনা যায়! ছবির সূত্র: ইনস্টাগ্রাম