যুক্তরাষ্ট্রে ৯ জনকে গুলি করার পর অস্ত্রধারীর আত্মহত্যা

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

মার্কিন যুক্তরাষ্ট্রে প্রায়ই অস্ত্রধারীর হামলার ঘটনা ঘটে। স্থানীয় সময় গত ১৫ জুন ২০২৪ রোজ শনিবার আবারো এক অস্ত্রধারী এলোপাতাড়ি গুলি চালিয়েছে। এতে নারী ও শিশুসহ ৯ জন আহত হয়েছেন। এই বর্বর হামলার ঘটনা ঘটেছে দেশটির মিশিগান শহরের একটি ওয়াটার পার্কে। গুলিবিদ্ধদের মধ্যে একই পরিবারের দুটি শিশু ও তাদের মা রয়েছেন। এই শিশুদের মধ্যে একটির বয়স মাত্র ৪ বছর এবং আরেকটির বয়স ৮ বছর।

ওকল্যান্ড কাউন্টির পুলিশ মাইকেল বাউচার্ড এক সংবাদ সম্মেলনে জানান, স্থানীয় সময় গত ১৫ জুন ২০২৪ রোজ শনিবার বিকেল ৫টার দিকে রচেস্টার হিলসের ব্রুকল্যান্ড প্লাজা স্প্ল্যাশ প্যাড পার্কের সামনে একটি গাড়ি থেকে নেমেই ওই অস্ত্রধারী একটি নাইন মিলিমিটার সেমিঅটোমেটিক পিস্তল থেকে প্রায় ৩০টি গুলি ছোড়েন। এতে নারী ও শিশুসহ ৯ জন গুলিবিদ্ধ হন।

মাথায় গুলিবিদ্ধ ৮ বছর বয়সী শিশুটির অবস্থা আশঙ্কাজনক। তবে তার ৪ বছর বয়সী ভাই পায়ে ক্ষত নিয়ে স্থিতিশীল অবস্থায় রয়েছে। কিন্তু শিশু দুটির মায়ের পেটে ও পায়ে গুলি লাগায় তিনি আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন।

এদিকে এই ঘটনায় সন্দেহভাজন এক ব্যক্তির পিছু ধাওয়া করে মার্কিন পুলিশ তার বাড়ি পর্যন্ত যায়। তবে সেখানে গিয়ে পুলিশ তাকে মৃত অবস্থায় পায়। ধারণা করা হচ্ছে, ওই অস্ত্রধারী ব্যক্তি নিজেই গুলি করে আত্মহত্যা করেছেন। অবশ্য ওই হামলাকারী ব্যক্তির নাম-পরিচয় তাৎক্ষণিক ভাবে প্রকাশ করেনি মার্কিন পুলিশ। কিন্তু বলা হয়েছে তার বয়স ৪২ বছর। তিনি একজন শ্বেতাঙ্গ মার্কিন নাগরিক। সূত্র: বাংলাদেশ প্রতিদিন।