বিশ্বের সবচেয়ে খাটো দম্পতি ব্যারোস ও হোসিনো

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

বিশ্বের সবচেয়ে খাটো দম্পতি ব্রাজিলের গ্যাব্রিয়েল দা সিলভা ব্যারস ও ক্যাটিউসিয়া লি হোসিনো। গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের দুজনের পরস্পরের প্রতি ভালোবাসা আর একে অন্যের পাশে দাঁড়ানোর প্রতি সম্মান জানাতে এই স্বীকৃতি দেওয়া হয়েছে। মানুষের নানা অর্জন ও সাফল্যের স্বীকৃতি দিয়ে থাকে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস। তবে সম্প্রতি তাদের নতুন এই স্বীকৃতির বিষয়টি অনলাইন ব্যবহারকারীদের মধ্যে ব্যাপক কৌতূহলের জন্ম দিয়েছে।

সমাজে কে কী ভাবল, সেদিকে কান না দিয়ে ব্যারস ও হোসিনো তাঁদের শারীরিক গড়নের বিষয়টিকে মেনে নিয়ে দীর্ঘমেয়াদি সম্পর্কে জড়িয়েছেন। তাঁদের গল্প সারা বিশ্বের বহু মানুষের দৃষ্টি কেড়েছে। মানুষ যাতে বৈচিত্র্যকে সহজে মেনে নেয়—সেই শিক্ষা দিয়েছে এই দুজনের সম্পর্ক।

২০০৬ সালে অনলাইনে প্রথম এই যুগলের পরিচয় হয়। বিয়ের আগে ১৫ বছর ধরে তাঁদের মধ্যে যোগাযোগ ছিল। এ সময়ে দুজনের সম্পর্ক আরও গভীর হয়েছে। ৩১ ও ২৮ বছর বয়সী এই যুগল এখন পৃথিবীর সবচেয়ে খাটো দম্পতি।

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডস তাদের ইনস্টাগ্রাম পেজে এই যুগলকে বিশ্বের সবচেয়ে খাটো দম্পতি বলে ঘোষণা দেওয়ার পর তাঁরা অসংখ্য মানুষের নজর কাড়েন। ব্যারস ও হোসিনো জীবনের কঠিন সময় একসঙ্গে মোকাবিলা এবং তাঁদের দাম্পত্য জীবনের হাসি–আনন্দ বিশ্বের সব বয়সী মানুষের জন্য এক অনুপ্রেরণা।

এই দম্পতি বলছেন, ‘আমরা খাটো হতে পারি, তবে আমাদের বড় একটা হৃদয় আছে। একে অন্যের জন্য এবং আশপাশের মানুষের জন্য আমাদের মনে রয়েছে অনেক ভালোবাসা। আমাদের জীবনে অনেক বাধা আসে। তবে আমরা দুজন একসঙ্গে সেসব মোকাবিলা করি।’

গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসের তথ্যমতে, ব্যারস ও হোসিনো—দুজনের মিলিয়ে উচ্চতা ১৮১ দশমিক ৪১ সেন্টিমিটার (৭১ দশমিক ৪২ ইঞ্চি)। আলাদাভাবে ব্যারসের উচ্চতা ৯০ দশমিক ২৮ সেন্টিমিটার (৩৫ দশমিক ৫৪ ইঞ্চি) এবং হোসিনোর উচ্চতা ৯১ দশমিক ১৩ সেন্টিমিটার (৩৫ দশমিক ৮৮ ইঞ্চি।

ইন্টারনেট ব্যবহারকারীরাও নানাভাবে এই নবদম্পতিকে আশীর্বাদ ও অভিনন্দন জানাচ্ছেন। এক ব্যবহারকারী লিখেছেন, ‘সেরা দম্পতি’। আরেকজন মন্তব্য করেছেন, ‘খুবই সুন্দর। দুজনকে অভিনন্দন।’ সূত্র: প্রথম আলো।