বঙ্গভবন অভিমুখে আন্দোলনকারীদের গণপদযাত্রা

Spread the love

বাঙালিনিউজ, দেশডেস্ক

সরকারি চাকরিতে কোটা সংস্কারের এক দফা দাবি আদায়ের লক্ষ্যে পূর্বঘোষিত গণপদযাত্রা নিয়ে বঙ্গভবন অভিমুখে এগিয়ে যাচ্ছেন আন্দোলনকারী শিক্ষার্থীরা। তাদের এ কর্মসূচির কারণে রাজধানীর জিরো পয়েন্টে ব্যারিকেড দিয়ে রেখেছিলেন পুলিশ সদস্যরা। তাই ব্যারিকেডের কারণে সামনে এগোতে না পেরে প্রথমে সেখানে সড়কে বসে বিভিন্ন স্লোগান দেন আন্দোলনকারী ছাত্ররা। পরে পুলিশের ব্যারিকেড ভেঙে বঙ্গভবন অভিমুখী গণপদযাত্রা শুরু করেন তারা।

কর্মসূচি অনুযায়ী, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করবেন আন্দোলনকারীরা।
এর আগে, আজ রোববার ১৪ জুলাই দুপুর ১২টার দিকে, ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় লাইব্রেরির সামনে থেকে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের ব্যানারে এই গণপদযাত্রা শুরু হয়। আন্দোলনে থাকা ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরাও এই গণপদযাত্রায় অংশ নিয়েছেন।

আন্দোলন সমন্বয়কদের পক্ষ থেকে জানানো হয়, রাজধানীর শিক্ষার্থীরা বঙ্গভবনে রাষ্ট্রপতি বরাবর স্মারকলিপি প্রদান করবেন। রাজধানীর বাইরে অন্যান্য শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা নিজ নিজ জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি দেবেন। সারা দেশে প্রায় ৫০টি জেলা থেকে জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদানের প্রস্তুতি নেওয়া হয়েছে। এ সংখ্যাটি আরও বাড়তে পারে বলে জানিয়েছেন সমন্বয়করা। সূত্র: অনলাইন নিউজ।