পাঁচ দিনেই উঠে এলো ‘কল্কি’  লগ্নির টাকা

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

সারা বিশ্বে সাড়া ফেলেছে ভারতীয় সিনেমা ‘কল্কি ২৮৯৮এডি’। মুক্তির পাঁচ দিনেই বিশ্বের বক্স অফিসে ৬৩৫ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে ‘কল্কি’। ফলে  ছবিটি মুক্তি পাওয়ার পর, মাত্র পাঁচ দিনের মধ্যে লগ্নির টাকা উঠে এসেছে। নাগা অশ্বিন পরিচালিত সায়েন্সফিকশনধর্মী এ সিনেমায় লগ্নি ছিল ৬০০ কোটি টাকা।

‘কল্কি’ মুক্তি পেয়েছে গত ২৭ জুন ২০২৪। এনডিটিভি লিখেছে, ৬০০ কোটি রুপির বাজেটের সিনেমাটি প্রথম দিনই ভারত থেকে আয় করেছে ৮৪ কোটির বেশি। তাছাড়া বিশ্বের বিভিন্ন দেশ থেকে আয় করেছে ১৯১ কোটি রুপি। আর মুক্তির পাঁচ দিনের মধ্যে ‘কল্কি’বিশ্বের বক্স অফিসে ৬৩৫ কোটির বেশি ব্যবসা করে ফেলেছে। বিশ্বের ৫ হাজার ৬০০ পর্দায় মুক্তি পেয়েছে সিনেমাটি। মুক্তির পর বক্স অফিসে ঝড় তুলেছে ছবিটি।

এর আগে, গত বছর মুক্তি পাওয়া শাহরুখ খানের ‘জওয়ান’প্রথম দিন ঘরে তুলেছিল ৭৫ কোটি রুপি। আর বক্স অফিস জানিয়েছিল, বছর শেষে সারা বিশ্বজুড়ে ‘জওয়ান’আয় করে ১ হাজার ১৬০ কোটি রুপি।

মুক্তির প্রথম দিনে সবচেয়ে বেশি আয় করা ভারতীয় সিনেমার তালিকায় ‘কল্কি ২৮৯৮ এডি’তৃতীয়। প্রথম ও দ্বিতীয় অবস্থানে রয়েছে ‘ট্রিপল আর’ও ‘বাহুবলি টু’। স্যাকনিল্কের তথ্য অনুসারে, ‘কল্কি ২৮৯৮ এডি’সিনেমা মুক্তির পাঁচ দিনে শুধু ভারতে আয় করেছে ৩৬৯ কোটি রুপি। বিশ্বব্যাপী সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৫১৫ কোটি রুপি (বাংলাদেশি মুদ্রায় ৭২৫ কোটি ৫১ লাখ টাকার বেশি)।

হিন্দি ও তেলেগু ভাষায় মুক্তি পেয়েছে ‘কল্কি ২৮৯৮ এডি’সিনেমাটি। পাশাপাশি তামিল, মালায়ালাম, কন্নড়, ইংরেজি ভাষায় ডাবিং করে মুক্তি দেওয়া হয়েছে ছবিটির।

‘কল্কি’ সিনেমায় প্রথমবারের মতো দক্ষিণের তারকা প্রভাসের সঙ্গে জুটি বেঁধেছেন হিন্দি সিনেমার নায়িকা দীপিকা পাড়ুকোন। এতে পৌরাণিক চরিত্র ‘কল্কি’র ভূমিকায় পর্দায় এসেছেন প্রভাস। আর দীপিকা অভিনয় করেছেন ‘পদ্মা’ নামের চরিত্রে।

ছবিতে আছেন বলিউডের সুপারস্টার অমিতাভ বচ্চন এবং দক্ষিণের সুপারস্টার কমল হাসানের মতো ঝানু অভিনেতারা। তারকা বহুল এ সিনেমায় আরো অভিনয় করেছেন- ব্রহ্মানন্দম, কীর্তি সুরেশ, রাজেন্দ্র প্রসাদ, দিশা পাটানির মতো জনপ্রিয় অভিনয় শিল্পীরা। আর খল চরিত্রে দারুণ প্রসংসিত হয়েছেন পশ্চিমবঙ্গের অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়।

সিনেমাটির ক্যামিও চরিত্রে অভিনয় করেছেন একঝাঁক তারকা। এ তালিকায় রয়েছেন- দক্ষিণের প্রখ্যাত নির্মাতা এস এস রাজামৌলি, বিজয় দেবরকোন্ডা, ম্রুণাল ঠাকুর, দুলকার সালমান, রাম গোপাল ভার্মা, মালবিকা প্রমুখ। এসবের পাশাপাশি সিনেমায় ভিজ্যুয়াল ইফেক্টের ব্যবহার দারুণ প্রশংসা পাচ্ছে। সূত্র: ইন্টারনেট