পহেলা ফাল্গুনে রঙ বাংলাদেশের বসন্ত উৎসব

Spread the love

বাঙালিনিউজ অনলাইনডেস্ক

শীত শেষে ঋতুরাজ বসন্তের বার্তা নিয়ে উপস্থিত হয় ফাগুন। পয়লা ফাল্গুন তাই বাঙালি মুখিয়ে থাকে অন্য রকম ভালো লাগায় দিনটি উদযাপনের প্রতীক্ষায়। তবে এই উদযাপনে বাড়তি আমেজ নিয়ে আসে নতুন পোশাক। তাই বাংলাদেশের শীর্ষ ফ্যাশন হাউস রঙ বাংলাদেশ পহেলা ফাল্গুন উপলক্ষে আয়োজন করেছে বসন্ত উৎসবের; পোশাক ও অন্যান্য সকল সামগ্রীতে এনেছে ফাগুনের ছোঁয়া।

প্রতিষ্ঠানটির এক বিজ্ঞপ্তিতে জানাগেছে, গোল্ডেন, গেরুয়া, পেস্ট পিচ, লাইট গ্রিনের সঙ্গে লেমন হলুদ, কমলা, টিয়া, ফিরোজা, পেস্ট, ম্যাজেন্টা ও লাল রঙে উজ্জ্বল থাকবে তাদের প্রতিটি বসন্তের পোশাক।

এবার বসন্ত আয়োজনের পোশাক ডিজাইনে থিম হিসেবে বেছে নেওয়া হয়েছে ফোর এলিমেন্টসের চার উপাদানের একটি- আর্থ বা মাটি। আগুন, পানি, মাটি, বাতাস। গ্রিক মিথোলজি মতে এই চার উপাদানে গঠিত হয়েছে বিশ্বব্রহ্মা-। প্রতিটি উপাদানের রয়েছে আলাদা প্রতীক ও সত্তা। প্রকৃতির চোখে এসবের রঙও রয়েছে আলাদা। আর্থ বা মাটির নানান রূপ- বৈচিত্র্যের চমৎকার বিন্যাস ঘটানো হয়েছে রঙ-নকশায় রঙ বাংলাদেশের বসন্ত আয়োজনের সকল পণ্যে। ট্র্যাডিশানাল পোশাকের পাশাপাশি ওয়েস্টার্ন পোশাকও এই সংগ্রহের বিশেষ আকর্ষণ।

সংগ্রহে যা রয়েছে
নারীদের পোশাক: শাড়ি, থ্রি–পিস, সিঙ্গেল কামিজ, টপস সেট, আনস্টিচ ড্রেস, পালাজ্জো, সিঙ্গেল ওড়না, ব্লাউজ।

ছেলেদের পোশাক: পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট, ফতুয়া।

ছোটদের পোশাক: শাড়ি, ফ্রক, কামিজ, টপস, পাঞ্জাবি, শার্ট, টি-শার্ট।

রঙ আরও জানিয়েছে যে, উৎসবের পরিপূর্ণতার জন্য পাওয়া যাবে যুগল আর পরিবারের সবার জন্য একই থিমের পোশাক।

রঙ বাংলাদেশের ঢাকা ও ঢাকার বাইরের সকল আউটলেটেই পাওয়া যাচ্ছে বসন্ত উৎসবের আয়োজন। এছাড়া অনলাইন প্ল্যাটফর্মে বসন্ত উৎসবের পণ্য ক্রয়ে ভিজিট করুন www.rang-bd.com অথবা রঙ বাংলাদেশের ফেসবুক পেজ www.facebook.com/ rangbangladesh|।

সূত্র: দৈনিক জনকণ্ঠ