পদ্মা সেতুতে ৭ দিনে টোল আদায় প্রায় ২৫ কোটি টাকা

Spread the love

বাঙালিনিউজ, অর্থনীতিডেস্ক

মুসলমান সম্প্রদায়ের দ্বিতীয় বৃহত্তর উৎসব, ঈদুল আজহা উপলক্ষে গত ৭ দিনে ঘরমুখী মানুষের নানা ধরনের পরিবহনে পদ্মা সেতু পারাপারের কারণে ২৪ কোটি ৭৩ লাখ ৬১ হাজার টাকা টোল আদায় হয়েছে । সেতু কর্তৃপক্ষ জানিয়েছে, গত ১০ জুন ২০২৪ রোজ সোমবার থেকে ১৬ জুন রাত ১০টা পর্যন্ত এই টোল আদায় হয়েছে।

নাড়ির টানে ঘরমুখী মানুষের ঈদযাত্রায় সবচেয়ে বেশি টোল আদায় হয়েছে গত ১৪ জুন ২০২৪ শুক্রবার। ওই দিন মোট টোল আদায় হয়েছে ৪ কোটি ৮২ লাখ ১৮ হাজার ৬০০ টাকা। ১৫ জুন টোল আদায় হয়েছে ৪ কোটি ৩০ লাখ ৮২ হাজার ৯০০ টাকা। ১৬ জুন রাত ১০টা পর্যন্ত টোল আদায় হয়েছে ৩ কোটি ৩৫ লাখ ৯৯ হাজার সাতশ ৫০ টাকা।

এর আগে গত ১০ জুন টোল আদায় হয়েছে ২ কোটি ৬০ লাখ ২৬ হাজার ৫০০ টাকা। ১১ জুন ২ কোটি ৮২ লাখ ৫১ হাজার ৫০০ টাকা। ১২ জুন ৩ কোটি ১৩ লাখ ৬০ হাজার ৪৫০ টাকা। ১৩ জুন ৩ কোটি ৬৮ লাখ ২১ হাজার ৭০০ টাকা।

এই সময়ে পদ্মা সেতুর মাওয়া প্রান্তে মোট টোল আদায় হয়েছে ১৩ কোটি ১৪ লাখ ৫২ হাজার ৯০০ টাকা। একই সময়ে জাজিরা প্রান্তে টোল আদায় হয়েছে ১১ কোটি ৫৯ লাখ ৮ হাজার ৫০০ টাকা।

৭ দিনে এই দুই প্রান্তে পদ্মা সেতুর উপর দিয়ে ২ লাখ ৪ হাজার ৬শ ৫৭টি যানবাহন পারাপার হয়েছে। পদ্মা সেতুর অতিরিক্ত প্রকৌশলী আমিরুল হায়দার চৌধুরী এই তথ্য জানিয়েছেন। সূত্র: বাংলাদেশ প্রতিদিন।