নায়িকা কোহিনূরের আত্মজীবনী ও স্মৃতিকথামূলক বই ‘আজও ভুলিনি’ প্রাকাশ

Spread the love

বাঙালিনিউজ বিনোদন ডেস্ক

৭০ দশকের জনপ্রিয় নায়িকা কোহিনূর আখতার সুচন্দা। সোনালী দিনের এই নায়িকা জাতীয় চলচ্চিত্র পুরস্কারের সর্বোচ্চ পুরস্কার আজীবন সম্মাননা পেয়েছেন। এবার তিনি নতুন পরিচয়ে হাজির হয়েছেন ভক্ত ও দর্শকদের সামনে।

অমর একুশে বই মেলায় প্রকাশ হয়েছে তার লেখা আত্মজীবনী ও স্মৃতিকথামূলক বই। এ বইয়ের নাম ‘আজও ভুলিনি’। বইটি প্রকাশ হয়ে অনন্যা’র ব্যানারে।

সম্প্রতি গুণী এই অভিনেত্রী গিয়েছিলেন সোহরাওয়ার্দী উদ্যানে অমর একুশে বইমেলায়। বেশ কয়েক ঘন্টা বসেছিলেন অনন্যার স্টলে। পাঠকদের দিয়েছেন অটোগ্রাফ এবং তুলেছেন ছবিও।

বইমেলায় এসে ‘আজও ভুলিনি’র প্রসঙ্গে এই অভিনেত্রী বলেন, ‘আমার চলচ্চিত্র জীবন, অতীত, বর্তমান, যাদের সঙ্গে কাজ করেছি সবই উঠে এসেছে এই বইয়ে। যাদের সঙ্গে দীর্ঘজীবন কাজ করেছি, কত কত স্মৃতি, তাদেরকে তো ভুলতে পারিনি। ভোলাও সম্ভব না। সেজন্যই বইয়ের নাম দিয়েছি “আজও ভুলিনি”।’

এসময় তিনি আরও বলেন, ‘এই বইয়ে আমার বাবা-মায়ের কথা, ফুপা-ফুপুর কথা, দাদা-দাদীর কথাও বলেছি। মামাবাড়ির স্মৃতিও আছে। এ ছাড়া ভাইবোনদের কথাও উঠে এসেছে বইয়ে। চিত্রশিল্পী এস এম সুলতানের সান্নিধ্য পাওয়ার কথাও বলেছি। আমার শিক্ষকদের কথাও এসেছে। স্কুল-কলেজ জীবনের কথা বলেছি। আমার প্রথম সিনেমায় অভিনয়ের কথাও তুলে ধরেছি। নানা ঘটনা বলার চেষ্টা করেছি। বইটি পড়ে নতুন প্রজন্মের পাঠকরা অনেক কিছু জানতে পারবেন।’

সবশেষে তিনি জানান, ‘আজও ভুলিনি’ বইটি উৎসর্গ করা হয়েছে প্রখ্যাত চলচ্চিত্র পরিচালক সুভাষ দত্তসহ আরও অনেক প্রয়াত পরিচালক, প্রযোজক, প্রদর্শক, কলাকুশলী,সাংবাদিকসহ সিনেমার সবাইকে। বইটির প্রচ্ছদ করেছেন ধ্রুব এষ।

সূত্র: আমাদের সময়