নয়াপল্টনে বিএনপির সমাবেশে নেতা কর্মীরা জড়ো হচ্ছেন

Spread the love

বাঙালিনিউজ, রাজনীতিডেস্ক

বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তির দাবিতে রাজধানী ঢাকায় নয়াপল্টনে বিএনপি কার্যালয়ের সামনে আয়োজিত সমাবেশে যোগ দিতে বিএনপির নেতাকর্মীরা  খণ্ড খণ্ড মিছিল নিয়ে আসতে শুরু করেছেন। ইতিমধ্যেই নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে অনেক নেতা কর্মী জড়ো হয়েছেন। বেলা আড়াইটার দিকে আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হওয়ার কথা।

দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি গত ২৬ জুন বুধবার তিন দিনের কর্মসূচি ঘোষণা করে। প্রথম দিনে আজ ২৯ জুন শনিবার নয়াপল্টনে সমাবেশ হচ্ছে। এরপর আগামী ১ জুলাই সোমবার ও ৩ জুলাই বুধবার  সারা দেশের সব মহানগর ও জেলা শহরে সমাবেশ হবে।

বিএনপির কার্যালয়কে পেছনে রেখে সমাবেশের  মঞ্চ তৈরি করা হয়েছে। মঞ্চে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ, নিতাই রায় চৌধুরী ও চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য জয়নাল উদ্দিন ফারুক, কেন্দ্রীয় নেতা শামসুর রহমান শিমুল বিশ্বাসসহ বিএনপি’র কেন্দ্রীয় ও অঙ্গ  সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতারা উপস্থিত হয়েছেন।

প্রথম আলো এক প্রতিবেদনে জানায়, পুরানা পল্টন, বিজয় নগর, ফকিরাফুল ও আরামবাগ এলাকা ঘুরে দেখা যায়, ঢাকা মহানগরসহ আশপাশের বিভিন্ন জেলার বিএনপির নেতা কর্মীরা রাস্তার পাশে,  বিভিন্ন ভবনের সামনে জড়ো হচ্ছেন। সেখান থেকে খণ্ড খণ্ড মিছিল নিয়ে তাঁরা সমাবেশে যোগ দেবেন।

প্রায় আট মাস পর দলীয় প্রধান খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপি নতুন করে কর্মসূচি শুরু করল। সমাবেশ মঞ্চ থেকে বিএনপির নেতা কর্মীদের শান্তিপূর্ণ ও সুশৃঙ্খলভাবে অংশ নেওয়ার জন্য অনুরোধ জানিয়েছেন দলের কেন্দ্রীয় প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন। তিনি নেতা কর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘খালেদা জিয়া আমাদের আবেগের জায়গা। বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব  এবং গণতন্ত্রের প্রতীক।  সুতরাং শান্তিপূর্ণভাবে এই সমাবেশ সফল করা বিএনপির নেতা কর্মীদের দায়িত্ব।’ সূত্র: প্রথম আলো।