দেশের শীর্ষ করদাতা কাউছ মিয়া মারা গেছেন

Spread the love

বাঙালিনিউজ, দেশডেস্ক

দেশের শীর্ষ করদাতা, হাকিমপুরী জর্দার মালিক মো. কাউছ মিয়া মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। গতকাল ২৪ জুন ২০২৪ রোজ সোমবার রাত ১২টা ৪০ মিনিটে রাজধানীর একটি হাসপাতালে তাঁর মৃত্যু হয়। বয়স হয়েছিল ৯৪ বছর। কাউছ মিয়া স্ত্রী, আট ছেলে ও আট মেয়ে রেখে গেছেন। তিনি বার্ধক্যজনিত নানা রোগে ভুগছিলেন।

কাউছ মিয়ার ছেলে জাহাঙ্গীর মিয়া তাঁর বাবার মৃত্যুর খবর জানিয়েছেন। তিনি বলেন, আজ ২৫ জুন মঙ্গলবার বাদ জোহর ঢাকার আরমানীটোলা মাঠে তাঁর বাবার জানাজা অনুষ্ঠিত হবে। পরে তাঁকে আজিমপুর কবরস্থানে দাফন করা হবে।

সম্প্রতি সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসার পর কাউছ মিয়াকে দেশে আনা হয়। গত ২২ জুন শনিবার বিকেলে কাউছ মিয়ার শারীরিক অবস্থার অবনতি হলে, তাঁকে আজগর আলী হাসপাতালে ভর্তি করা হয়। সেখানেই তিনি গতকাল ২৪ জুন সোমবার রাতে মৃত্যুবরণ করেন। জাহাঙ্গীর মিয়া তাঁর বাবার জন্য সবার কাছে দোয়া চেয়েছেন।

মো. কাউছ মিয়ার জন্ম চাঁদপুর সদর উপজেলার রাজরাজেশ্বরে। তিনি দীর্ঘদিন চাঁদপুর জেলা শহরের পুরান বাজারে ব্যবসা করেছেন। পরে হাজীগঞ্জে, সেখান থেকে নারায়ণগঞ্জ এবং পুরান ঢাকার আরমানীটোলায় ব্যবসা করেন। হাকিমপুরী জর্দার ব্যবসার পাশাপাশি তাঁর বিভিন্ন ধরনের ব্যবসা ছিল। তিনি ২২ বছর বয়সে ব্যবসা শুরু করেন এবং টানা ৭১ বছর এককভাবে ব্যবসা পরিচালনা করেন। সূত্র: প্রথম আলো।