দক্ষিণ কোরিয়াকে কড়া হুঁশিয়ারি পুতিনের

Spread the love

বাঙালিনিউজ, বিশ্বডেস্ক

দক্ষিণ কোরিয়াকে কড়া হুঁশিয়ার বার্তা দিয়েছেন রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। তিনি দক্ষিণ কোরিয়াকে সতর্ক করে দিয়ে বলেছেন যে, যদি যুদ্ধে রাশিয়ার বিরুদ্ধে ইউক্রেনকে অস্ত্র দেওয়ার সিদ্ধান্ত নেয়া হয় তাহলে বড় ভুল হবে। আজ ২১ জুন ২০২৪ রোজ শুক্রবার বিবিসির এক অনলাইন প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

সম্প্রতি উত্তর কোরিয়া ও রাশিয়া একে অপরকে সহযোগিতা এবং নিরাপত্তা সম্পর্ক জোরদারের অঙ্গীকার করেছেন। দেশ দুইটির এমন প্রতিশ্রুতির পর দক্ষিণ কোরিয়া জানিয়েছে, তারা যুদ্ধে ইউক্রেনকে অস্ত্র দেওয়ার কথা বিবেচনা করছেন। আর এমন সম্ভাবনা জানানোর পরেই পুতিন এই হুঁশিয়ার বার্তা দিলেন।

গতকাল ২০ জুন বৃহস্পতিবার সাংবাদিকদের পুতিন বলেছেন, সিউল যদি কিয়েভকে অস্ত্র সরবরাহ করার সিদ্ধান্ত নেয়, তাহলে মস্কো এমন সিদ্ধান্ত নেবে, যা দক্ষিণ কোরিয়ার বর্তমান নেতৃত্বকে অসন্তুষ্ট করবে। উত্তর কোরিয়া সফরের পর ভিয়েতনাম সফরে গিয়ে পুতিন গতকাল এ কথা বলেন।

একইসঙ্গে পশ্চিমাদেরও হুঁশিয়ার করে দিয়েছেন পুতিন। তিনি বলেছেন, যুক্তরাষ্ট্র ও তার মিত্ররা যদি ইউক্রেনকে অস্ত্র সরবরাহ অব্যাহত রাখে, তাহলে মস্কোও উত্তর কোরিয়াকে অস্ত্র দেবে। সূত্র: ইন্টারনেট অনলাইন নিউজ।