কোহলি যদি অধিনায়ক থাকতেন তাহলে প্রথম টেস্টে হারতো না ভারত: মাইকেল ভন

Spread the love

হায়দরাবাদে চতুর্থ দিনে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের প্রথম ম্যাচে ২৮ রানে হেরে গেছে ভারত। ২৩১ রানের জবাবে ব্যাট করতে নেমে ইংল্যান্ডের টম হার্টলির ঘূর্ণিতে ২০২ রানে গুটিয়ে গেছে রোহিত শর্মার দল।

তবে প্রথম ইনিংসে ১৯০ রানে এগিয়ে থাকা ভারতকে হারিয়ে নিজেদের টেস্ট ইতিহাসের সেরা জয়টি তুলে নিয়েছে ইংল্যান্ড। দ্বিতীয় ইনিংসে টম হার্টলি একাই নিয়েছেন ৭ উইকেট। আর ওলি পোপ খেলেছেন ১৯৬ রানের দুর্দান্ত ইনিংস।

ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভন মনে করেন যে, বিরাট কোহলি যদি ভারতের অধিনায়ক থাকতেন তাহলে ভারত প্রথম টেস্টে হারতো না ।

ব্যক্তিগত কারণ দেখিয়ে সিরিজের প্রথম দুই টেস্ট থেকে নিজেকে সরিয়ে নিয়েছিলেন কোহলি। তার পরিবর্তেই দলকে নেতৃত্ব দিয়েছেন রোহিত।

ভন ইউটিউব চ্যানেলে বলেন, ‘তারা (ক্রিকেটাররা) টেস্টে বিরাট কোহলির অধিনায়কত্বের অভাব অনুভব করেছে। সেই সপ্তাহে বিরাট অধিনায়কত্ব করলে ভারত ম্যাচ হারতো না। রোহিত একজন কিংবদন্তি এবং দুর্দান্ত খেলোয়াড়। কিন্তু আমি মনে করি, সে (অধিনায়ক হিসেবে)পুরোপুরি ভোতা হয়ে গেছে।’

ইংল্যান্ডের জনপ্রিয় দৈনিক ‘দ্য টেলিগ্রাফ’-এ একটি কলামেও রোহিতের নেতৃত্ব নিয়ে কথা বলেছেন সাবেক অধিনায়ক মাইকেল ভন।

কলামে ভন লিখেছেন, ‘আমি মনে করি, রোহিত শর্মার অধিনায়কত্ব খুব, খুব গড়পড়তা। সে খুব প্রতিক্রিয়াশীল। আমার মনে হয় না, সে তার ফিল্ডিং ভালোভাবে পরিচালনা করেছে বা বোলিং পরিবর্তন নিয়ে কাজ করেছেন। তার কাছে অলি পোপের রিভার্স সুইপ শট থামানোর কোনো কৌশল ছিল না।’