‘কল্ক ২৮৯৮ এডি’ ছবির সাত দিনে আয় ৭০০ কোটি পার

Spread the love

এই ছবি বক্স অফিসে একের পর এক নতুন রেকর্ড গড়ছে, আবার ভাঙছে। ভাঙছে আবার গড়ছে।

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

বিশ্বব্যাপী তুমুল ‘কল্কি  ঝড় শুরু হয়েছে। এই ঝড় সব হিসাব–নিকাশ পাল্টে দিয়েছে। ‘এলোমেলো’ করে দিয়েছে সবকিছু। কল্কি ঝড় যে এটা তোলপাড় সৃষ্টি করবে, তা অনেকেই ধারণা করতে পারেননি। প্রভাস-দীপিকা অভিনীত এই ছবি বক্স অফিসে একের পর এক নতুন রেকর্ড গড়ছে, আবার ভাঙছে। ভাঙছে আবার গড়ছে।

‘কল্কি ২৮৯৮ এডি ‘ ছবিটি মুক্তির মাত্র সাত দিনের মধ্যে আয় করেছে ৭০০ কোটি টাকারও বেশি। চলচ্চিত্র সংশ্লিষ্টদের অনুমান, নাগ অশ্বিন পরিচালিত ছবিটি আগামী দিনে আরও অনেক চমক দেখাবে। এখন থেকেই সিনেমাপ্রেমীরা ছবিটির দ্বিতীয় পর্বের জন্য অপেক্ষা করতে শুরু করে দিয়েছেন।

শুধু ভারতে নয়, বিদেশেও ‘কল্কি’প্রচণ্ড দাপটের সঙ্গে চলছে। দুনিয়াজুড়ে এই সায়েন্স-ফিকশনধর্মী ছবিটি ৭০০ কোটি পার করে ফেলেছে। বৈশ্বিক বক্স অফিসের নিরিখে ‘কল্কি’ এ বছরের সবচেয়ে আয়কারী ছবি হিসেবে শীর্ষে উঠে এসেছে। বাণিজ্যিক বিশ্লেষকদের মতে, ‘কল্কি’ ছবিটি বক্স অফিসে ইতিহাস সৃষ্টি করবে।

কল্কির পরে আছে ‘হনুমান’ ছবির নাম। আর তারপর আছে হৃতিক-দীপিকার ‘ফাইটার’ ছবিটি। অবশ্য হিন্দিবলয়ে বক্স অফিসে দৌড়ে এখনো একটু পিছিয়ে আছে ‘কল্কি’। এই ছবির হিন্দি সংস্করণ এখন পর্যন্ত ১৬২ দশমিক ৮ কোটি টাকা আয় করেছে। এ বছরের সবচেয়ে বেশি আয়কারী হিন্দি ছবির তালিকায় এখন ‘কল্কি’র স্থান চতুর্থ। এই ছবির আগে ‘ফাইটার’, ‘শয়তান’, আর ‘ক্রু’ ছবির নাম আছে। ‘কল্কি’ হিন্দি ছাড়া তামিল, তেলেগু, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পেয়েছে।

অশ্বিন দত্ত প্রযোজিত এই ছবি মুক্তির আট দিনে অর্থাৎ গত ৪ জুলাই ২০২৪ রোজ বৃহস্পতিবার হিন্দি ও তেলেগু ক্ষেত্রে ভালো ব্যবসা করেছে। ‘কল্কি’ ২৮৯৮ এডি ছবির এই চূড়ান্ত সাফল্যের মূল সম্পদ যে ভিএফএক্স, তা বলাই যায়। সমালোচকদের মতে, প্রযুক্তিগত দিক থেকে এই ছবি হলিউড ছবির থেকে কোনো অংশে কম নয়।

২৭ জুন রিলিজের প্রথমদিন বিভিন্ন ভাষায় টুডি এবং থ্রিডি ভার্সনে ২০০ কোটির দুয়ারে দাঁড়িয়েছিল এ সিনেমা। চলতি বছরে ওপেনিং ডে-র আয়ের আলোকে এখন পর্যন্ত কোনো সিনেমা এমন আয় করতে পারেনি।

রিপোর্ট বলছে, শুধুমাত্র প্রথম দিনেই ১৯১ কোটির ব্যবসা করে বিশ্বেজুড়ে ভারতীয় সিনেমা ওপেনিং ডে-র আয়ের আলোকে তৃতীয় স্থানে নাম লিখিয়েছে ‘কল্কি’। যা কিনা ‘কেজিএফ ২’ (১৫৯ কোটি), ‘সালার’ (১৫৮ কোটি), ‘লিও’ (১৪২ কোটি), ‘সাহু’ (১৩০ কোটি), এমনকী শাহরুখ খানের ‘জওয়ান’ (১২৯ কোটি)-এর রেকর্ডও ভেঙে চুরমার করে দিয়েছে।

যদিও বক্স অফিসে সেরা ভারতীয় সিনেমার ওপেনার হিসেবে এখনো রাজামৌলীর ‘আরআরআর’ (২২৩ কোটি) এবং ‘বাহুবলী-২’-এর রেকর্ড অক্ষত। মজার বিষয় হচ্ছে, ‘বাহুবলী-২’ (২১৭ কোটি)-এর নায়কও প্রভাসই। এরপর তার সিনেমা ক্যারিয়ারে যে ‘কল্কি’র সঙ্গে নতুন মাইলফলক যোগ হল, তা বলাই বাহুল্য।

এই ছবিতে ‘অশ্বথামা’ চরিত্রে অমিতাভ বচ্চনের তুখোড় অভিনয় বুঝিয়ে দিয়েছে আজও তিনি ‘শাহেনশাহ’। বিগ বির সঙ্গে পাল্লা দিয়ে প্রভাস তাঁর সেরাটা দেওয়ার চেষ্টা করেছেন। এদিকে ‘সুমতী’ চরিত্রে দীপিকার মায়াবী উপস্থিতি সবার মন ছুঁয়ে গেছে। ছবিতে কমল হাসানকে ‘সুপ্রিম ইয়াস্কিন’-এর চরিত্রে দেখা গেছে। খলনায়কের ভূমিকায় তিনি স্বল্প উপস্থিতিতেই প্রভাব ফেলেছেন। আর ছবির শেষে তিনি স্পষ্ট করে দিয়েছেন যে ‘কল্কি’ছবির দ্বিতীয় পর্বে আরও পরাক্রমের সঙ্গে আসতে চলেছেন।

 

সংবাদ সম্মেলনে কমল হাসান বলেছেন, ‘কল্কি’ ছবিতে আমি এক ছোট চরিত্রে অভিনয় করেছি, শুধু কয়েক মিনিটের জন্য আমি পর্দায় এসেছি। ছবিতে আমার আসল কাজ এবার শুরু হয়েছে। এর সিকুয়েলে আমার চরিত্রটা অনেক বড় হবে। তাই এই ছবি আমি এক ভক্ত হিসেবে দেখেছি, আর অবাক হয়ে গিয়েছি।’

পরিচালক নাগ অশ্বিন বলেছেন, ‘কল্কি’ ছবির দ্বিতীয় পর্ব শেষ হতে তিন বছর সময় লাগবে। প্রযোজক অশ্বিন দত্ত সংবাদ সম্মেলনে বলেছিলেন যে এই ছবির দ্বিতীয় পর্বের ৬০ শতাংশ শুটিং হয়ে গেছে। তবে গুরুত্বপূর্ণ দৃশ্যগুলোর এখনো শুটিং হয়নি। আর কল্কি টু মুক্তির দিন নিয়ে এখনো কোনো সিদ্ধান্ত নেননি বলে নির্মাতা জানিয়েছিলেন।

‘কল্কি’ ছবিতে ম্রুণাল ঠাকুর, বিজয় দেবারাকোন্ডা, দুলকর সালমান, এস এস রাজামৌলি, রাম গোপাল ভার্মাকে ক্যামিও হিসেবে দেখা গেছে। এখন ভক্তদের মনে প্রশ্ন যে দুলকর সালমান আর বিজয় দেবারাকোন্ডাকে ‘কল্কি টু’তে দেখা যাবে কি না।

নাগ অশ্বিন জানিয়েছেন, ‘দুলকর সালমান আর বিজয় দেবারাকোন্ডার ভ্রমণ এই পর্যন্ত সীমিত ছিল। তবে দুলকর সালমানের চরিত্রকে ঘিরে কোনো বিশেষ ধারণা যদি মনে আসে, তাহলে ওনাকে এই ছবিতে দেখতে পাবেন।’ সূত্র: অনলাইন নিউজ।