‘কল্কি’–ঝড় থামছেই না, ১৫ দিনে হাজার কোটি রুপি আয়

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

গত ২৭ জুন মুক্তির পর থেকে গত ১৫ দিন ধরে বক্স অফিসে প্রচণ্ড দাপট অব্যাহত রেখেছে নাগ আশ্বিনের ডিস্টোপিয়ান সাই-ফাই ছবি ‘কল্কি ২৮৯৮ এডি’। আজ ১২ জুলাই শুক্রবার মুক্তির ১৫ দিনে এসে নতুন মাইলফলক ছুঁয়েছে ছবিটি। প্রভাস, দীপিকা পাড়ুকোন, অমিতাভ বচ্চন ও কমল হাসান অভিনীত এই ছবি বিশ্বব্যাপী বক্স অফিসে এক হাজার কোটি রুপি আয়ের মাইলফলক ছুঁয়েছে।

ইতোমধ্যে ভারতীয় বক্স অফিসে ৫০০ কোটির মাইলফলক অতিক্রম করেছে কল্কি। এবার বিশ্বব্যাপী আয়ে হাজার কোটির ক্লাবে ঢুকে পড়েছে সিনেমাটি। বাণিজ্যিক ওয়েবসাইট স্যাকনিল্কের রিপোর্ট অনুসারে, কল্কি আজ ১৫তম দিনে ভারতে আয় করেছে ৬.৩৫ কোটি রুপি।

আর গত ১৫ দিনে ভারতে সিনেমাটির মোট আয় দাঁড়িয়েছে ৫৪৩ কোটি রুপি। যার মধ্যে তেলেগু ভার্সনে ২৫৩ কোটি এবং হিন্দি ভার্সনে ২৩২ কোটি আয় করেছে এটি। বিশ্বব্যাপী আয় তুলে নিয়েছে ৯০০ কোটির বেশি।

এদিকে ‘কল্কি ২৮৯৮ এডি’র টিম জানিয়েছে, সিনেমাটি ১০০০ কোটির (গ্রস আয়) ঘরে পা রেখেছে। বাণিজ্য বিশ্লেষক রমেশ বালাও এক্সে (টুইটার) খবরটি নিশ্চিত করে লিখেছেন, ‘কল্কি ২৮৯৮ এডি’ বক্স অফিসে হাজার কোটি ছাড়িয়েছে। নাগ অশ্বিনের সাই-ফাই চলচ্চিত্র ‘কল্কি’ এ বছর ভারতের সর্বাধিক আয় করা চলচ্চিত্র হয়ে উঠেছে।

ইতোমধ্যে ভারতীয় বক্স অফিসে সানি দেওলের ‘গাদার ২’-এর আয় ছাড়িয়েছে কল্কি। শাহরুখ খানের ‘পাঠান’ ছবিকে টপকে যাওয়ার দৌড়ে আছে। ভারতীয় চলচ্চিত্রের সর্বোচ্চ আয়ের তালিকায় ‘পাঠান’ (৫৪৩ কোটি) ও ‘গাদার ২’ (৫২৫ কোটি) জায়গা করে নিয়েছে গত বছর ২০২৩ সালে মুক্তি পাওয়ার পর।

এখন সামনে শাহরুখ খানের ‘পাঠান’ ও ‘জওয়ান।’ বাণিজ্য বিশ্লেষকদের মতে, পাঠানকে টপকে শিগগিরই জওয়ানের ঘাড়ে নিশ্বাস ফেলতে যাচ্ছে প্রভাসের কল্কি।‘কল্কি ২৮৯৮ এডি’র টিম জানিয়েছে যে ছবিটির বৈশ্বিক বক্স অফিসে এক হাজার কোটি টাকা ব্যবসার কথা নিশ্চিত করেছে। বাণিজ্য বিশ্লেষক রমেশ বালাও এক্সে এ খবর নিশ্চিত করেছেন।

তেলেগু, তামিল, মালয়ালম, কন্নড় ও হিন্দি ভাষায় মুক্তি পেয়েছে‘কল্কি’। ছবিতে প্রভাস ভৈরব নামের একটি চরিত্রে অভিনয় করেছেন। দীপিকা ‘এসইউ-এম৮০’ ওরফে সুমতি নামের এক অন্তঃসত্ত্বা নারীর চরিত্রে অভিনয় করেছেন। অমিতাভ বচ্চন অশ্বত্থামার চরিত্রে ও কমল হাসান সুপ্রিম ইয়াসকিনের চরিত্রে অভিনয় করেছেন। ছবিটিতে আছেন বাঙালি অভিনেতা শাশ্বত চ্যাটার্জি। এ ছাড়াও ম্রুণাল ঠাকুর, দুলকার সালমানসহ অনেক তারকাই এ ছবিতে অতিথি চরিত্রে অভিনয় করেছেন। সূত্র: অনলাইন নিউজ।