একদিন শীর্ষ ধনী অভিনেতাদের তালিকায় আমরাও থাকবো: শাকিব খান

Spread the love

অপু-বুবলী প্রসঙ্গ এড়িয়ে গেলেন শাকিব খান

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক

আজ ০৫ জুলাই ২০২৪, রোজ শুক্রবার, পশ্চিমবঙ্গে মুক্তি পেয়েছে ঢালিউড সুপারস্টার শাকিব খানের তোলপাড় সৃষ্টিকারী ঈদের ছবি ‘তুফান’। ছবিটির মুক্তি উপলক্ষে কলকাতায় এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। ওই সংবাদ সম্মেলনে শাকিব খান তার তুফান ছবি নিয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন। একইসঙ্গে তিনি বিভিন্ন দেশে ‘তুফান’ ছবির দর্শক প্রিয়তায় তার মুগ্ধতার কথা তুলে ধরেন।

পশ্চিমবঙ্গের আজ প্রায় ৪৭ টি প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে ছবিটি। ছবিটি প্রচারণায় অংশ নিতে সেখানে হাজির হয়েছেন শাকিব খানসহ সিনেমা সংশ্লিষ্টরা। গতকাল ০৪ জুলাই ২০২৪ বৃহস্পতিবার সন্ধ্যায় আয়োজিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন শাকিব খান। সেখানে তাকে মুখোমুখি হতে হয় সাংবাদিকদের।

পশ্চিমবঙ্গের দৈনিক আনন্দবাজার সুত্রে জানা গেছে, বৃহস্পতিবার ছবির সাংবাদিক সম্মেলনে উপস্থিত ছিলেন শাকিব। এর আগে দুই বাংলার যৌথ প্রযোজনায় বেশ কিছু ছবিতে অভিনয় করেছেন তিনি। তবে ‘তুফান’-এর মতো সাড়া যে অভাবনীয়, সে কথা মনে করিয়ে দিতে ভুললেন না অভিনেতা। বললেন, ‘‘দুই বাংলার মধ্যে কোনও ভেদাভেদ নেই।

দুই বাংলায় বহু ভাল কাজ হচ্ছে। আমি আশাবাদী, ছবিটা এ পার বাংলার দর্শকের পছন্দ হবে।’’

সাম্প্রতিক অতীতে বাংলাদেশি ছবি এ পার বাংলায় যে খুব ভাল ব্যবসা করেনি, তা জানা গিয়েছে। সেখানে ‘তুফান’ নিয়ে তিনি কতটা আশাবাদী? শাকিবের কথায়, ‘বাংলা ছবি চলবে কি না, প্রশ্নটা বাঙালিদের করা উচিত নয়। তা হলে একে অপরকে আমরাই ছোট করব।

শাকিব খান বলেন, ‘একদিন শীর্ষ ধনী অভিনেতাদের তালিকায় আমরাও থাকবো। এক কিংবা দুইয়ে না থাকলেও তো সেরা পাঁচে থাকবো। এভাবে যদি সিনেমা প্রতি ২৫ শতাংশ করে চাই, তাহলে কয়েক বছরের মধ্যে সেটা হয়ে যাবে।’

যদিও হাসির ছলে এই অভিনেতা এমনটি বলেছেন। তবে তাতে আত্মবিশ্বাসের অভাব ছিল না। শাকিব বলেন, “আন্তর্জাতিকভাবে বাংলা সিনেমার যাত্রা শুরু হয়েছে গত বছর ২০২৩ সালে ‘প্রিয়তমা’ ও ‘সুরঙ্গ’ সিনেমা দিয়ে। ‘তুফান’-এ এসে যার ব্যাপকতা বোঝা গেছে। ৬-৭টি দেশে কোনোরকম পোস্টার ছাড়াই শো হাউসফুল গিয়েছে। ইংল্যান্ডের মতো দেশে হিন্দিসহ অন্য ছবির সঙ্গে পাল্লা দিয়ে বাংলা সিনেমা সেরা চার-এ চলে এসেছে। এটাই প্রমাণ করে আমাদের বাংলা সিনেমা কতটা এগিয়ে যাচ্ছে।”

সংবাদ সম্মেলনে শাকিব খান আরও বলেন, ‘৩০ থেকে ৪০ কোটি বাংলা ভাষার মানুষ পুরো পৃথিবীতে ছড়িয়ে আছে। সংখ্যার দিক থেকে আমরা পিছিয়ে নেই। ভাষাগত দিক থেকে এর চেয়ে অনেক কম জনসংখ্যা নিয়ে তামিল, মালায়লাম ও পাঞ্জাবি ফিল্ম ইন্ডাস্ট্রি আজ অনেক দূর এগিয়েছে। সুতরাং আমরা কেনো পিছিয়ে থাকবো। দুই বাংলার দারুণ কোলাব্রেশনই বলে দিচ্ছে আমরা আর পিছিয়ে নেই।’

শাকিব খান বলেন, “হাজার কোটি ঘরে যেতে আমাদের খুব বেশি দেরি নেই। একদিন শীর্ষ ধনী অভিনেতাদের তালিকায় আমরাও থাকবো। এক কিংবা দুইয়ে না থাকলেও তো, সেরা পাঁচে থাকবো। এভাবে যদি সিনেমা প্রতি ২৫ শতাংশ করে চাই তাহলে কয়েক বছরের মধ্যে সেটা হয়ে যাবে।”

এ বাংলা তো উত্তম কুমারের ইন্ডাস্ট্রি। তা হলে কেন পিছিয়ে থাকবে?’ শাকিবের মতে, বাঙালিদের আগে বাংলা ছবিই দেখতে হবে। তার পর বলিউড বা দক্ষিণী ছবি দেখা উচিত। তাঁর কথায়, ‘ভাল ছবি দেখে বলতেই হবে, ‘জয় বাংলার জয়’। অন্যথায় নিজেরাই একে অপরের চোখে ছোট হয়ে যাব।’

শাকিবের সঙ্গে তাঁর দুই স্ত্রী বুবলী ও অপু বিশ্বাসের সম্পর্ক নিয়ে বিভিন্ন সময়ে বিতর্ক তৈরি হয়েছে। অপু বিশ্বাস কি ‘তুফান’ দেখেছেন? প্রশ্নের উত্তরে শাকিব কারও নাম না নিয়ে বলেন, ‘কারা এখনও ছবিটা দেখেছেন, আমি জানি না।’ পরে শাকিবকে অপু-বুবলী বিতর্কেও প্রশ্ন করা হয়। কিন্তু অভিনেতা কায়দা করে প্রশ্নটি এড়িয়ে যান। সূত্র: ইন্টারনেট, অনলাইন নিউজ।