ঈদে মুক্তি পাচ্ছে ঢালিউডের ছয় ছবি, লড়বেন সাত নায়িকা

Spread the love

বাঙালিনিউজ, বিনোদনডেস্ক
এবার ঈদুল আজহা উপলক্ষে ঢালিউডের ছয়টি ছবি মুক্তি পাচ্ছে। ঈদের মাত্র দুই দিন। তাই ঈদের ছবি নিয়ে আলোচনা চলছে। ইতোমধ্যে নতুন ছবির গান, টিজার, ট্রেলারে জমজমাট সামাজিক যোগাযোগমাধ্যম। সিনেমা প্রেমীদের মধ্যে শাকিব খানের তুফান ছবি দেখার আগ্রহ সবচেয়ে বেশি। এই ছবির নায়িকা ভারতের মিমি চক্রবর্তী ও বাংলাদেশের নাবিলা। সারা দেশের প্রেক্ষাগৃহ কর্তৃপক্ষের আগ্রহও ‘তুফান’ ছবি নিয়ে।

 

বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতি সূত্রের বরাত দিয়ে প্রথম আলো জানায়, ঈদে মুক্তির জন্য নিবন্ধিত ছবির সংখ্যা এখন পর্যন্ত ছয়টি। এর মধ্যে সবচেয়ে বেশি আলোচনায় আছে শাকিব খান অভিনীত রায়হান রাফী পরিচালিত ‘তুফান’। এর বাইরে আরও যেসব ছবি মুক্তি পাচ্ছে, সেগুলো হচ্ছে রাশীদ পলাশের ‘ময়ূরাক্ষী’, মোস্তাফিজুর রহমান মানিকের ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ও ‘ডার্ক ওয়ার্ল্ড’, সুমন ধরের ‘আগন্তুক’, মোহাম্মদ ইকবালের ‘রিভেঞ্জ’। এসব ছবিতে নায়িকা হিসেবে দেখা যাবে পূজা চেরী, ববি, বুবলী, নিশাত সালওয়া ও কৌশানী মুখার্জিকে। দুই দেশের সাত নায়িকার ঈদ লড়াইয়ে শেষ পর্যন্ত কে জেতেন, তা দেখতে অপেক্ষা করতে হবে ঈদের কয়েক দিন।

 

 

‘তুফান’ ছবি ঘিরে আলোচনা তুঙ্গে যেমন আছে, তেমনি দুই নায়িকা মিমি আর নাবিলাও সবচেয়ে বেশি চর্চিত নাম। এরই মধ্যে টিজার ও গানে শাকিবের সঙ্গে মিমিকে দেখা গেলেও এখন পর্যন্ত নাবিলার চরিত্রটি সম্পর্কে কোনো ধারণা দেননি পরিচালক রায়হান রাফী। ‘তুফান’ ছবিটি প্রযোজনা করেছে আলফা আই স্টুডিওজ লিমিটেড, ডিজিটাল পার্টনার চরকি ও ইন্টারন্যাশনাল ডিস্ট্রিবিটর হিসেবে আছে এসভিএফ।

 

দেড় যুগ ধরে বিনোদন অঙ্গনে কাজ করছেন নাবিলা। উপস্থাপনা দিয়ে পরিচিতি পাওয়া নাবিলা টেলিভিশন নাটকেও অভিনয় করেন। ২০১৬ সালে ‘আয়নাবাজি’ ছবি দিয়ে বড় পর্দায় অভিষেক ঘটে তাঁর। প্রথম ছবিতে অভিনয় করে আলোচনায় আসেন। এরপর আরও দুটি ছবিতে অভিনয়ে দেখা গেছে, যার একটি মুক্তি পেয়েছে।

এ বছর ‘তুফান’ ছবিতে শাকিব খানের বিপরীতে অভিনয়ের খবর ছড়িয়ে গেলে নাবিলাকে নিয়ে আলোচনা অনেকটাই বেড়ে যায়। একই সময়ে জানা যায়, ‘তুফান’ ছবির প্রধান নায়িকা মিমি চক্রবর্তীর খবরও। ভারতীয় মিমি চক্রবর্তীও এবার প্রথম শাকিবের সঙ্গে ছবিতে অভিনয় করছেন। দুই দেশের দুই নায়িকা প্রথমবার ঈদের মতো বড় উৎসবের দেখা দিচ্ছেন।

 

২০২২ সালে ‘পাপ’ ছবি দিয়ে সর্বশেষ বড় পর্দায় দেখা গেছে চিত্রনায়িকা ববিকে। এবার ঈদেও আসছেন ‘ময়ূরাক্ষী’ নিয়ে। এই সিনেমায় তাঁকে নয়নতারা চরিত্রে দেখা যাবে। তাঁর মতে, এই সিনেমায় তিনি যে চরিত্রে অভিনয় করেছেন, তেমন আগে করেননি। ববির ভাষ্যে, ‘ডাবিংয়ের সময় দেখে মনে হয়েছে, আমি ওই চরিত্রটাই হতে পেরেছি, নিজেকে চিনিনি।’ সাত নায়িকার লড়াইয়ে জিতবে কে, এমন প্রশ্নে ববি বললেন, ‘অবশ্যই আমাদের দেশের নায়িকারা এগিয়ে থাকবেন। আমরা অনেক সীমাবদ্ধতার মধ্যে কাজ করি, তারপর চেষ্টা করি নিজেদের সেরাটা দিতে। দর্শকেরাও আমাদের সঙ্গে থাকবেন, এমনটাই প্রত্যাশা করছি।’

‘ময়ূরাক্ষী’ ছবির পরিচালক রাশিদ পলাশ বলেন, ‘এই একটি ফুল প্যাকেজ সিনেমা। গত বছর সেন্সর ছাড়পত্র পেয়েছি। সঠিক সময়ের অপেক্ষায় ছিলাম। আমাদের মনে হয়েছে, ঈদের মতো উৎসবে মুক্তি পাওয়ার মতো সিনেমা এটি।’

শোনা যাচ্ছিল, ২০১৯ সালে চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে বিমান ছিনতাইয়ের ঘটনাকে কেন্দ্র করে ছবিটি তৈরি হয়েছে। পরে নির্মাতা জানিয়েছেন, সিনেমাটি মূলত প্রেমের গল্প। তবে গল্পের প্রয়োজনে বিমান ছিনতাইয়ের ঘটনাও দেখা যাবে। রাশিদ পলাশের ভাষ্য, ‘ময়ূরাক্ষী’ একটি প্রেমের সিনেমা। প্রতারণার গল্পও থাকবে। তাই সিনেমার ট্যাগ লাইন দেওয়া হয়েছে বেইমান পাখির গল্প।’

৮ বছরের অভিনয়জীবন শবনম বুবলীর। শাকিব খানের সঙ্গে জুটি হয়ে অভিষেক। এর মধ্যে বেশির ভাগ ঈদে তাঁর দুটি করে চলচ্চিত্র মুক্তি পেয়েছে। এবারও সেই সম্ভাবনা ছিল। কিন্তু ‘জংলী’ ছবির প্রযোজক মুক্তির সিদ্ধান্ত থেকে সরে এলে বুবলীকে একটি ছবি দিয়ে ঈদে থাকতে হচ্ছে। মোহাম্মদ ইকবাল পরিচালিত ছবিটির নাম ‘রিভেঞ্জ’। ২০২১ সালে ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন বুবলী। এই ছবিতে বুবলী অভিনয় করেছেন জিয়াউল রোশানের বিপরীতে। পরিচালকের ভাষ্যমতে, এই ছবিতে বুবলীকে যেভাবে দেখা গেছে, এমনটা এর আগে কোনো ছবিতে দেখা যায়নি। বুবলীও জানিয়েছিলেন, ‘রিভেঞ্জ’ গল্পটা শুনে তাঁর ভালো লেগেছিল। তাই ছবিটিতে অভিনয়ের জন্য তিনি রাজি হয়েছেন।

মুক্তির তালিকায় থাকা ‘স্বপ্নে দেখা রাজকন্যা’ ও ‘ডার্ক ওয়ার্ল্ড’ ছবি দুটির পরিচালক মোস্তাফিজুর রহমান মানিক। তবে পরিচালক জানালেন, প্রথম ছবিটির মুক্তির ব্যাপারে তিনি নিশ্চিত নন, প্রযোজনা প্রতিষ্ঠান এই ব্যাপারে ভালো বলতে পারবে। ডার্ক ওয়ার্ল্ড মুক্তি পাবে, তাই সেটির প্রচারণা নিয়ে ব্যস্ত সময় পার করছেন। এই পরিচালকের প্রথম ছবিতে অভিনয় করেছেন সাবেক মিস ওয়ার্ল্ড বাংলাদেশ নিশাত সালওয়া, পরের ছবিতে ভারতের কৌশানী মুখার্জি। সালওয়াও ছবিটির মুক্তির ব্যাপারে কিছু জানেন না।

‘নুরজাহান’ ছবি দিয়ে বড় পর্দায় নায়িকা হন পূজা চেরী। এরপর ‘পোড়ামন ২’, ‘দহন’ ছবিতে অভিনয় তাঁর পরিচিতি বাড়িয়ে দেয়। শাকিব খানের সঙ্গে ‘গলুই’ ছবিতে অভিনয়ের পর তাঁকে ঘিরে আলোচনা বাড়ে। এই নায়িকার সর্বশেষ মুক্তি পাওয়া ছবি ‘লিপস্টিক’। ছবিতে সব কিছুকে ছাপিয়ে অভিনয় দিয়ে আলোচনায় আসেন পূজা। এবার ঈদে তিনি আসছেন ‘আগুন্তুক’ নামের একটি ছবি দিয়ে। এই ছবিতে পূজার বিপরীতে অভিনয় করেছেন শ্যামল মাওলা। সূত্র: প্রথম আলো।