ইউরোর সেরা একাদশে রোনান্ডো, এমবাপে, হ্যারি নেই

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

এবারের ইউরো কাপের সেরা একাদশ বেছে নিয়েছে আয়োজক উয়েফা। তাদের বেছে নেওয়া সেরা একাদশে নেই পর্তুগালের ক্রিশ্চিয়ানো রোনাল্ডো, ফ্রান্সের কিলিয়ান এমবাপে, ইংল্যান্ডের হ্যারি কেনের মতো ফুটবলার। রোনাল্ডো যদিও এ বারের ইউরো কাপে তেমন নজর কাড়তে পারেননি। হ্যারি কেন সোনার বুট জিতেও জায়গা করতে পারলেন না সেরা একাদশে।

গত ১৪ জুলাই রবিবার রাতে ইংল্যান্ডকে হারিয়ে ইউরো কাপ জিতে নেয় স্পেন। সেই দলের ছ’জনকে রেখেছে উয়েফা। ফাইনাল খেলা ইংল্যান্ডের মাত্র একজন ফুটবলার রয়েছেন সেই দলে। ফ্রান্সের দু’জন ফুটবলারকে রাখা হয়েছে। জার্মানি এবং সুইৎজ়ারল্যান্ডের একজন করে ফুটবলার রয়েছেন ওই দলে।

উয়েফার বেছে নেওয়া সেরা একাদশ: গোলরক্ষক: মাইক মেইগনান (ফ্রান্স)। ডিফেন্ডার: মার্ক কুকুরেয়া (স্পেন), উইলিয়াম সালিবা (ফ্রান্স), মানুয়েল আকাঞ্জি (সুইৎজ়ারল্যান্ড), কাইল ওয়াকার (ইংল্যান্ড)। মিডফিল্ডার: ফ্যাবিয়ান রুইজ (স্পেন), দানি অলমো (স্পেন), রদ্রি (স্পেন), নিকো উইলিয়ামস (স্পেন) এবং ফরওয়ার্ড: জামাল মুসিয়ালা (জার্মানি) ও লামিনে ইয়ামাল (স্পেন)।

এবারের ইউরো কাপে সেরা তরুণ ফুটবলারের পুরস্কার পেয়েছেন ইয়ামাল। রদ্রি জিতেছেন সোনার বল। তিনিই প্রতিযোগিতার সেরা ফুটবলার। তাঁরা জায়গা করে নিয়েছেন সেরা একাদশে। তবে তিনটি গোল করে সোনার বুট জেতা হ্যারি কেনের জায়গা হয়নি। এবারের প্রতিযোগিতায় একাধিক ফুটবলার সোনার বুট জিতেছেন। হ্যারি কেন জায়গা না পেলেও, অলমো এবং মুসিয়ালা জায়গা পেয়েছেন। তাঁরাও সোনার বুট জিতেছেন। সূত্র: আনন্দবাজার পত্রিকা।