আন্দ্রে রাসেল ঝড়ে রংপুরের ৬ উইকেটে হার

Spread the love

বাঙালিনিউজ স্পোর্টস ডেস্ক

বিপিএলের ৪০ তম ম্যাচে গতকাল ২০ ফেব্রুয়ারি ২০২৪ মুখোমুখি হয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্স। এদিন কুমিল্লার আন্দ্রে রাসেল ব্যাটে-বলে অসাধারণ পারফরম্যান্স করেন। প্রথমে ভালো বোলিং করার পর ব্যাটিংয়ে নেমে শেষদিকে ঝড় তুলে দলকে জেতান এই ক্যারিবিয়ান। তিনিই হন ম্যাচসেরা। কুমিল্লা রংপুরকে হারায় ১৪ বল এবং ৬ উইকেট হাতে রেখেই।

রংপুরকে ৬ উইকেটে হারিয়ে শীর্ষ দুই নিশ্চিত করল বর্তমান চ্যাম্পিয়ন কুমিল্লা। ১১ ম্যাচে এটি তাদের অষ্টম জয়। ১৬ পয়েন্ট নিয়ে কুমিল্লা দুই নম্বরেই। অন্যদিকে ১২ ম্যাচ শেষে ১৮ পয়েন্ট নিয়ে শীর্ষে রংপুর।

১৫১ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে পাওয়ার প্লে’র মধ্যে দুই উইকেট হারায় কুমিল্লা। পঞ্চম ওভারে তিন বলের মধ্যে সুনীল নারাইন এবং তাওহিদ হৃদয়ের সাজঘরের পথ দেখান সাকিব আল হাসান। তবে মাহিদুল ইসলাম অঙ্কনের সঙ্গে দারুণ এক জুটি গড়ে কুমিল্লাকে লক্ষ্যে অবিচল রাখেন অধিনায়ক লিটন দাস। দুজনে মিলে যোগ করেন ৬৫ রান। দলীয় ১০১ রানে ফের ব্রেক থ্রু এনে দেন সাকিব। লিটনকে বানান নিজের তৃতীয় শিকার। চারটি চার ও এক ছক্কায় ৪২ বলে ৪৩ রান করেন লিটন। পরের ওভারে আবু হায়দার রনি আরেক সেট ব্যাটার অঙ্কনকেও তুলে নিলে ম্যাচে ফেরে রংপুর। ২৯ বলে ৪ বাউন্ডারি আর এক ছক্কায় অঙ্কন করেন ৩৯ রান।

শেষ ৫ ওভারে কুমিল্লার দরকার ছিল ৪৪। তখন মঈন আলীকে সঙ্গে ঝড় তোলেন আন্দ্রে রাসেল। চারটি করে চার-ছক্কায় ১২ বলে ৪৩ রানের বিধ্বংসী ইনিংস খেলে কুমিল্লাকে জয়ের বন্দরে পৌঁছে দেন রাসেল। এসময় মঈন আলী করেন ৯ বলে ৬ রান। রংপুর হারলেও বল হাতে দুর্দান্ত ছিলেন সাকিব। ৪ ওভারে ২০ রান খরচায় সাকিব তিন উইকেট নেন। বাকী এক উইকেট নেন আবু হায়দার রনি।

এর আগে টস জিতে রংপুরকে ব্যাটিংয়ে পাঠান কুমিল্লা দলপতি লিটন দাস। রংপুরের হয়ে ইনিংস উদ্বোধনে নামেন রনি তালুকদার ও ব্রেন্ডন কিং। ম্যাচের দ্বিতীয় ওভারেই কিংকে সাজঘরের পথ দেখান তানভীর। আউট হওয়ার আগে ৪ করেন তিনি। পরে ক্রিজে আসেন সাকিব আল হাসান। তার সঙ্গে জুটি করতে আক্রামণাত্মক ব্যাটিং করছিলেন রনি। এতে ১৪ রানেই ফিরতে হয় তাকে।

ব্যাটিং পজিশন এগিয়ে আনলেও ৬ বলে ৮ রান করতেই বিদায় নেন শেখ মেহেদী। অধিনায়ক নুরুল হাসান সোহান চরমভাবে ব্যর্থ হয়েছেন। ৪ বলের ইনিংসে করেন কেবল ২। এরপর শুধু আসা-যাওয়ার মধ্যে ছিলেন রংপুরের ব্যাটাররা। তবে একপ্রান্ত আগলে রেখে একা হাতে লড়াই করলেন জিমি নিশাম। তার দুর্দান্ত ফিফটিতে চট্টগ্রাম পর্বের শেষ ম্যাচে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের বিপক্ষে আগে ব্যাট করে ১৫০ রানের সংগ্রহ দাঁড় করাতে সক্ষম হয়েছে রংপুর রাইডার্স। কুমিল্লার হয়ে সর্বোচ্চ তিনটি করে উইকেট শিকার করেছেন মুশফিক হাসান ও আন্দ্রে রাসেল।

সূত্র: সমকাল