অস্ট্রেলিয়াকে হারিয়ে আফগানদের বিস্ময়কর জয়

Spread the love

বাঙালিনিউজ, খেলারডেস্ক

ম্যাক্সওয়েলকে ৫৯ রানে থামিয়ে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঐতিহাসিক জয় তুলে নিয়েছে আফগানিস্তান। সেন্ট ভিনসেন্টে আজ ২৩ জুন ২০২৪ রোজ রোববার, অস্ট্রেলিয়াকে ১৪৯ রানের লক্ষ্য দিয়ে ২১ রানে হারিয়েছে তারা। আফগানিস্তানের বোলারদের দাপটে অস্ট্রেলিয়া গুটিয়ে গেছে মাত্র ১২৭ রানে। ফলে আফগানিস্তান বিস্ময়কর জয় পেয়েছে, সুপার এইটের এই ম্যাচে।

সেন্ট ভিনসেন্টে অস্ট্রেলিয়ার বিপক্ষে আগে ব্যাট করে আফগানিস্তান তুলেছিল ১৪৮ রান। ১১৮ রানের উদ্বোধনী জুটির পর আকস্মিক ধস না নামলে, সেটা হতে পারত আরও বড়। কিন্তু যা হয়েছে বোলিং সহায়ক উইকেটে, সেটাই যে ছিল যথেষ্ট-তা প্রমাণ হয়েছে অস্ট্রেলিয়ার শোচনীয় হারে।

বল হাতে পাওয়ারপ্লে শেষের আগেই অস্ট্রেলিয়ার তিন উইকেট তুলে নেন আফগান বোলাররা। মাঝে কিছুটা দুশ্চিন্তায় পড়তে হলেও, শেষদিকে আরেকবার নিজেদের বোলিং কারিশমা দেখান এশিয়ান দেশ আফগানিস্তানের বোলাররা।

ফলে সুপার এইটের লড়াইয়ে বিশ্বচ্যাম্পিয়নদের ২১ রানে হারিয়ে আজ ২৩ জুন রোববার অঘটনের জন্ম দিয়েছেন আফগান ক্রিকেটাররা। যার ফলে, সেমিফাইনালে খেলার আশা বাঁচিয়ে রাখল আফগানিস্তান। শেষ ম্যাচে বাংলাদেশকে হারালে এবং ভারতের কাছে অস্ট্রেলিয়া হারলে, ইতিহাস গড়বে আফগানিস্তান।

অবশ্য আজও গ্লেন ম্যাক্সওয়েলের ব্যাট চোখ রাঙাচ্ছিল। আফগান সমর্থকদের কেউ কেউ হয়তো সর্বশেষ ওয়ানডে বিশ্বকাপে ম্যাক্সওয়েলের অমন ইনিংসের কথাই ভাবছিলেন। সেই ম্যাচে ৯১ রানে ৭ উইকেট তুলে নিয়েও, ম্যাক্সওয়েলের ডাবল সেঞ্চুরিতে হারতে হয় আফগানিস্তানকে। তবে আজ আর তেমনটা হয়নি। টি-টুয়েন্টি বিশ্বকাপের সুপার এইটে আজ অস্ট্রেলিয়া হেরে গেছে ২১ রানে। সূত্র: ইন্টারনেটে অনলাইন নিউজ।